• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাকসু নির্বাচন : হলে ভোটকেন্দ্র চায় ছাত্রলীগ

  রাবি প্রতিনিধি

২৪ মার্চ ২০১৯, ১৯:০৯
সংলাপ
রাকসু নির্বাচন সংলাপ কমিটির সঙ্গে ছাত্রলীগের বৈঠক (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে হলসমূহে ভোট কেন্দ্র স্থাপনের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

রবিবার (২৪ মার্চ) বিকেল চারটায় রাকসু নির্বাচন সংলাপ কমিটির আহ্বায়ক ও প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের দপ্তরে অনুষ্ঠিত সংলাপে তারা এ দাবি জানান। তবে এর আগে অন্যান্য ছাত্র সংগঠনগুলো অ্যাকাডেমিক ভবনে ভোটকেন্দ্র স্থাপন ও সিসি টিভির আওতায় আনার দাবি জানায়।

এ সময় ছাত্রলীগের নেতারা আরও কয়েকটি দাবি জানায়। তাদের দাবিগুলো হলো- দ্রুত তফসিল ও নির্বাচন দেওয়া, দ্রুত ভোটার তালিকা হালনাগাদ করা, গঠনতন্ত্র যুগোপযোগী করা, রাবি থেকে স্নাতক সম্পন্ন করে পিএইচডি, এমফিল, সান্ধ্য মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের নির্বাচনের প্রার্থী ও ভোটার হওয়ার সুযোগ প্রদান, বয়স সীমা ৩০ বছরের মধ্যে রাখা, প্রতিক্রিয়াশীল বা মৌলবাদী সংগঠনকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ না দেওয়া, রাকসুতে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, আন্তর্জাতিক সম্পাদক, ক্যাফেটেরিয়া সম্পাদক, ছাত্র পরিবহন সম্পাদকসহ আরও দুইটি সাধারণ সদস্য পদ বৃদ্ধি করা।

এছাড়াও ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার ও সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রশাসনের কাছে দাবি জানান।।

জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘প্রশাসনকে আমাদের দাবি জানিয়েছি। আমাদের দাবিগুলো তারা ভেবে দেখবেন বলে আশ্বস্ত করেছেন।’

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘ছাত্রলীগের নেতাকর্মীরা হলে ভোটকেন্দ্র স্থাপনের দাবি জানিয়েছে। এটি রাকসুর গঠনতন্ত্রেও রয়েছে। এছাড়াও তারা আরও কয়েকটি দাবি জানিয়েছে। এ বিষয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করা হবে।'

অন্যান্যের মধ্যে এ সময় আরও উপস্থিত ছিলেন- রাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মীর ইবনে ওয়াহেদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দার, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহসভাপতি মাহফুজ আল আমিন, সাদ্দাম হোসেন, তৌহিদ মোর্শেদ প্রমুখ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড