• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনী বিশ্ববিদ্যালয়ে সেমিনার লাইব্রেরি উদ্বোধন

  ফেনী জেলা প্রতিনিধি

২৩ মার্চ ২০১৯, ১০:৫৭
লাইব্রেরি উদ্বোধন
ফেনী বিশ্ববিদ্যালয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের লাইব্রেরি উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

সিভিল ইঞ্জিনিয়ারিং অবকাঠামোর উন্নয়নের লক্ষ্যে ফেনী বিশ্ববিদ্যালয়ে সেমিনার লাইব্রেরি উদ্বোধন করা হয়েছে।

সিভিল ইঞ্জিনিয়াররাই দেশের অবকাঠামো উন্নয়নের মূল কারিগর। তাদের কার্যক্রমের মধ্য দিয়ে দেশের অবকাঠামোগত উন্নয়ন দৃশ্যমান হয়। তাই সিভিল বিভাগের শিক্ষার্থীদের শুধু নোট-শিট কেন্দ্রিক পড়াশোনা না করে তাদের কে সৃজনশীল হতে হবে। বই, জার্নাল, বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইট ব্যবহার করে পড়াখেলার নতুন নতুন শিক্ষা আনতে হবে।

শুক্রবার (২২ মার্চ) দুপুরে ফেনী বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য আলাদা সেমিনার লাইব্রেরি উদ্বোধন শেষে আলোচনা সভায় এসব কথা বলেন অতিথিরা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ।

এ সময় তিনি বলেন, ‘আমাদের সেন্ট্রাল লাইব্রেরি আছে। এর পাশাপাশি বিভাগগুলোকে আরো বেশি সমৃদ্ধ করতে আলাদা সেমিনার লাইব্রেরি করছি। এর ফলে পড়ালেখার প্রতি শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগ বৃদ্ধি পাবে।’ পর্যায়ক্রমে সব বিভাগের আলাদা আলাদা সেমিনার লাইব্রেরি করার ইচ্ছার কথা জানান প্রফেসর শাহ।

সিভিল বিভাগের চেয়ারম্যন আতাউল হাকিম মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, সিভিল বিভাগের সিনিয়র লেকচারার মো. আলী আকবর। এর আগে ফিতা কেটে সেমিনার লাইব্রেরি ও ফটো গ্যালারির উদ্বোধন করে অতিথিরা।

এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড