• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নজরুল বিশ্ববিদ্যালয়ে উদীচীর চতুর্থ দ্বিবার্ষিক সম্মেলন

  জাককানইবি প্রতিনিধি

২০ মার্চ ২০১৯, ২৩:৫৫
সম্মেলন
উদীচীর চতুর্থ দ্বিবার্ষিক সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) সংসদের চতুর্থ দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ মার্চ) বেলা ১২টায় কলা ভবনের সামনে জাতীয় পতাকা ও সংগঠন পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত ও সংগঠন সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। উদ্বোধন শেষে একটি র‍্যালি ক্যাম্পাসের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে।

এ সময় উপস্থিত ছিলেন- উদীচী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি আব্দুস সালাম রিপন, বিশ্ববিদ্যালয় শাখার প্রতিষ্ঠাকালীন সভাপতি মামুন রনি, প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক গৌতম কুমার দেবনাথ, বর্তমান সভাপতি গোকুল চন্দ্র বসাক, সাধারণ সম্পাদক রেজাউল আলম রাতুল প্রমুখ।

উপাচার্য বলেন, ‘সাংস্কৃতিক লড়াইয়ে সামনে আরও এগিয়ে যাবে সংগঠনটি যেখানে বাস্তবায়িত হবে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস।’

এ ব্যাপারে উদীচী জাককানইবি সংসদের প্রতিষ্ঠাকালীন সভাপতি মামুনুল ইসলাম বলেন, ‘সাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তি বাংলাদেশে সদাজাগ্রত। বাংলার স্বাধীনতার উদ্দেশ্য সফল করতে আমরা যে স্বপ্ন নির্মাণ করে চলেছি সেই স্বপ্নের প্রধান শক্তি আমাদের সংস্কৃতি। সংস্কৃতির জাগরণ ঘটাতে উদীচী সদা তৎপর। আজকের সম্মেলন আমাদের বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণকে আরও নতুনভাবে জাগ্রত করবে বলে আমি মনে করি।'

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড