• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্দোলনের মাঝেও ঢাবিতে ক্লাস-পরীক্ষা

  ঢাবি প্রতিনিধি

১৮ মার্চ ২০১৯, ১৫:৩৮
ঢাবি
চলছে ক্লাস (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের পুনরায় নির্বাচনের দাবিতে সোমবার (১৮ মার্চ) ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা করা হলেও স্বাভাবিক নিয়মেই চলছে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম। আন্দোলনের মাঝে ক্লাস-পরীক্ষা চলার পাশাপাশি ক্যাম্পাসে শিক্ষার্থীদের ভিড় লক্ষ করা গেছে আগের মতোই।

বিভিন্ন ডিপার্টমেন্টে খোঁজ নিয়ে জানা গেছে, অন্যান্য দিনের মতো আজও ক্লাস পরীক্ষা নিয়মানুযায়ী অনুষ্ঠিত হয়েছে।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিপ্লব হোসেন বলেন, 'আমাদের আজ থেকে পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা এইমাত্র দিয়ে আসলাম, পরীক্ষা দিতে যেতে কোনো সমস্যা হয়নি এবং অন্যান্য ডিপার্টমেন্টের ক্লাস এবং পরীক্ষা ঠিকমতোই চলছে।'

উল্লেখ্য, রবিবার (১৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ক্লাস বর্জনের কর্মসূচির ঘোষণা দেন প্রগতিশীল ছাত্রজোট থেকে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী লিটন নন্দী। এ সময় অন্য প্যানেলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে সন্ধ্যায় সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষ থেকেও আন্দোলনের প্রতি সমর্থন জানানো হয়। কর্মসূচির অংশ হিসেবে সোমবার সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্র জমায়েত, ভিসির কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনের কথা রয়েছে।

প্যানেলগুলোর দাবির মধ্যে রয়েছে- হল জালিয়াতির ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, ভিসির পদত্যাগ দাবি, মিথ্যা মামলা প্রত্যাহার, হামলাকারীদের শাস্তি প্রদান।

আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড