• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রাইস্ট চার্চের হামলায় বাকৃবির সাবেক অধ্যাপক নিহত

  বাকৃবি প্রতিনিধি

১৫ মার্চ ২০১৯, ১৫:৫৪
অধ্যাপক ড. মুহাম্মদ
নিহত অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদ (ছবি : সংগৃহীত)

নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চে আল নূর মসজিদসহ দুটি মসজিদে হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। এছাড়াও আরও ৪৮ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে দুজন বাংলাদেশির একজন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি অনুষদের কৃষিতত্ত্ব বিভাগের সাবেক অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জহির উদ্দিন বলেন, 'অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদ কৃষিতত্ত্ব বিভাগের সাবেক অধ্যাপক ছিলেন। তাঁর তিন ছেলে ও স্ত্রী রয়েছে। তিনি নিউজিল্যান্ডে সিটিজেনশিপ নিয়ে দুই পুত্র ও স্ত্রীকে সঙ্গে নিয়ে বসবাস করতেন। আরেক পুত্র বাংলাদেশেই থাকতেন।

তাঁর সহকর্মী কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. মশিউর রহমান বলেন, 'অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদ পাঁচ বছর আগে বিশ্ববিদ্যালয় থেকে চাকরি ছেড়ে নিউজিল্যান্ডের পাড়ি জমান। ক্রাইস্টচার্চের হামলার ঘটনায় ড. মুহাম্মদ আবদুস সামাদ ও তার স্ত্রী নিহত হয়েছেন বলে আমরা নিশ্চিত হয়েছি।'

জানা যায়, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চে স্থানীয় সময় বেলা দেড়টার দিকে মসজিদে জুমার নামাজ শুরুর ১০ মিনিটের মধ্যে একজন বন্দুকধারী সিজদায় থাকা মুসল্লিদের ওপর গুলি ছুঁড়লে এ হতাহতের ঘটনা ঘটে।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড