• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবি’র এএনএসভিএম অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. মামুন

  পবিপ্রবি প্রতিনিধি

০৫ মার্চ ২০১৯, ২২:৪০
ডিন
এএনএসভিএম বিভাগের সাবেক ও নতুন ডিন (ছবি : সংগৃহীত)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন (এএনএসভিএম) অনুষদের নতুন ডিন হিসেবে নিযুক্ত হলেন বেসিক বিভাগের অধ্যাপক ড. মো. মামুন অর রশিদ।

পবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ এএনএসভিএম অনুষদের নতুন ডিন হিসেবে অধ্যাপক ড. মো. মামুন অর রশিদকে নিযুক্ত করেন। তিনি সদ্য সাবেক ডিন ফিজিওলজি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. রুহুল আমিনের স্থলাভিষিক্ত হন।

নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. মো. মামুন এর আগে বেসিক সায়েন্স বিভাগের চেয়ারম্যান পদে সফলতার সাথে দুই মেয়াদে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ড. মো. মামুন অর রশিদ বরিশাল নগরীর ভাটিখানা এলাকায় ১৯৭৩ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বরিশাল জেলা স্কুল থেকে মাধ্যমিক ও সরকারি বিএম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশের পর ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। দেশী-বিদেশী বিভিন্ন জার্নালে তার অসংখ্য গবেষণা প্রকাশনা রয়েছে। বিগত ২০০৩ সালে প্রকল্প ভিত্তিক শুরু হওয়া বরিশাল সরকারি ভেটেরিনারি কলেজে যোগদানের মাধ্যমে শিক্ষকতা জীবন শুরু করেন তিনি। বাবুগঞ্জে অবস্থিত ওই সরকারি ভেটেরিনারি কলেজটি পরবর্তীতে একটি অনুষদ হিসেবে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হওয়ার ক্ষেত্রেও তিনি অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। মেধার পাশাপাশি সাংগঠনিক দক্ষতার কারণে তিনি কৃষিবিদ সোসাইটির বরিশাল বিভাগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পেশাজীবী সংগঠন ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দিয়ে আসছেন তিনি।

নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. মো. মামুন অর রশিদ বলেন, 'আমাকে ডিন হিসেবে নিযুক্ত করার জন্য প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই পবিপ্রবির সুযোগ্য উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ স্যারকে। সেই সাথে শ্রদ্ধার সঙ্গে কৃতজ্ঞচিত্তে স্মরণ করি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক মন্ত্রী জননেতা আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহ, সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী জননেতা রাশেদ খান মেনন ও বাবুগঞ্জ শিক্ষা-সামাজিক উন্নয়ন বাস্তবায়ন পরিষদের নেতৃবৃন্দকে; যাদের অবদানে আজ বাবুগঞ্জ ক্যাম্পাসে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন এবং অ্যানিম্যাল হাজবেন্ড্রি নামে দুটি অনার্স ডিগ্রী চালু হয়েছে।'

তিনি ভবিষ্যতে পবিপ্রবির এই বহিঃস্থ অনুষদকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত কৃষি বিশ্ববিদ্যালয় নামে একটি স্বতন্ত্র বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার জন্য এক হয়ে কাজ করতে সকলের সহযোগিতা কামনা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড