• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকসু নির্বাচনের দাবিতে সরব ছাত্র ইউনিয়ন : গণস্বাক্ষর কর্মসূচি শুরু

  চবি প্রতিনিধি

২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৯
চবি
গণস্বাক্ষর কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন এখন আলোচনার টেবিলে। ইতোমধ্যে ঠিক হয়েছে দিনক্ষণও। দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচনের কার্যক্রম শুরু হলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের দৃশ্যমান কোনো উদ্যোগ এখনও নেই। যদিও বিভিন্ন সংগঠন বিভিন্ন সময় মানববন্ধন, গণস্বাক্ষর কর্মসূচি এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদানের মতো কর্মসূচি পালন করেছে, কিন্তু কার্যত কোনো উদ্যোগ চোখে পড়েনি।

এ দিকে বুধবার (২৭ ফেব্রুয়ারি) চাকসু নির্বাচনের দাবিতে পূর্বঘোষিত গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন। ঘোষিত তারিখের প্রথমদিনে ১৫০ জন সাধারণ শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন এ গণস্বাক্ষর কর্মসূচিতে।

এ বিষয়ে ছাত্র ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক মাহবুবা জাহান রুমি বলেন, আমাদের এই চাকসু নির্বাচনের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। সাধারণ শিক্ষার্থীরা গণস্বাক্ষর কর্মসূচিতে সাড়া দিয়েছে। সাধারণ শিক্ষার্থীরা চায় অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় আমাদের বিশ্ববিদ্যালয়েও চাকসু নির্বাচন হোক। গণস্বাক্ষরের মধ্য দিয়ে উপাচার্য বরাবর স্মারক লিপি প্রদান করা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে চার দফা কর্মসূচির কথা তুলে ধরেন ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নেতারা। এ সময় চাকসু নির্বাচনের দাবিতে ২৭ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত ক্লাস ক্যাম্পেইন ও গণস্বাক্ষর সংগ্রহ অভিযান কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়া, ৬ মার্চ বিক্ষোভ মিছিল, ১২ মার্চ ক্যাম্পাসের জয় বাংলা ভাস্কর্যের সামনে প্রতিবাদী কবিতা পাঠের আসর এবং ১৮ মার্চ উপাচার্য বরাবরে স্মারকলিপি দেওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন : যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্লাবের পুনর্গঠন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড