• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  জাবি প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৭
শ্রদ্ধাঞ্জলি
কেন্দ্রীয় শহীদ মিনারে জাবি উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যথাযোগ্য মর্যাদায় এবং নানা আয়োজনে মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে একুশের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, অনুষদ ডিন, রেজিস্ট্রার, শিক্ষক, অফিসার, কর্মচারী, ছাত্রনেতাবৃন্দ উপাচার্যের সঙ্গে ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিশ্ববিদ্যালয় মহিলা ক্লাব, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন, সাংবাদিক সমিতি, প্রেস ক্লাব, হল প্রভোস্ট, ছাত্র সংগঠন, বিভিন্ন বিভাগ এবং অন্যান্য সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

এর আগে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় শহীদ মিনার প্রাঙ্গণে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ।

একুশের ভোরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-অফিসার ক্লাব চত্বর থেকে শহীদ মিনার অভিমুখে প্রভাতফেরি অনুষ্ঠিত হয়। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষকগণ প্রভাতফেরিতে অংশগ্রহণ করেন এবং শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় সাভারের বিভিন্ন স্কুল ও প্রতিষ্ঠান প্রভাতফেরিসহ শহীদ মিনারে এসে তাদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

সকালে বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিশেষ অতিথি কথা সাহিত্যিক আখতার হোসেন, চারুকলা বিভাগের সভাপতি শারমিন জামান ও সভাপতি অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান বক্তব্য রাখেন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড