• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপী একুশে গ্রন্থমেলা শুরু

  রাবি প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৪
বইমেলা
গ্রন্থমেলায় দর্শনার্থী ও শিক্ষার্থীদের ভিড় (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সপ্তাহব্যাপী অমর একুশে গ্রন্থমেলা শুরু হয়েছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় প্রশাসনিক ভবনের সামনে এর উদ্বোধন করেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু। স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ মেলা আগামী ২৪ ফেব্রুয়ারি (রবিবার) পর্যন্ত চলবে।

আয়োজক সূত্রে জানা যায়, ভাষা শহীদ ও শহীদ ড. শামসুজ্জোহার স্মরণে এই মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় বিভিন্ন লেখকের দেড় হাজারের মতো বইয়ের সংকলন করা হয়েছে। নতুন আরও কিছু বই আনার প্রক্রিয়া চলছে। এই বইমেলা থেকে প্রাপ্ত লভ্যাংশ নবজাগরণ ফাউন্ডেশনের শিক্ষা নিকেতনের কাজে ব্যয় করা হবে। বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী অঞ্চলের বিভিন্ন শিক্ষার্থীর লেখা বই এখানে বিক্রির জন্য সুযোগ রয়েছে।

ফাউন্ডেশনের সভাপতি এনামুল ইসলাম তুহিন বলেন, 'বই মানুষের জ্ঞানের উৎস আর সেরা বন্ধু, তাই মানুষের জীবনে এর বিকল্প নাই। আর মহান একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির অহংকার। শহীদ ড. শামসুজ্জোহা এবং ভাষা শহীদ সালাম, বরকত, রফিক, জব্বারসহ অনেকে এ মাসে শাহাদাত বরণ করেন। তাদের এই মহান আত্মত্যাগের প্রতি সম্মান জানিয়ে এ মেলার আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন মাতিন, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মনিমুল হক, আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলামসহ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড