• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাকসু নির্বাচন : ছাত্র মৈত্রীর ১০ দফা দাবি

  রাবি প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৫
আলোচনা
প্রশাসনের সঙ্গে ছাত্রমৈত্রীর নেতাকর্মীদের আলোচনা (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের ভোটার তালিকায় ছবি সংযোজনসহ দশ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র মৈত্রী বিশ্ববিদ্যালয় শাখা।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের দপ্তরে অনুষ্ঠিত ‘রাকসু নির্বাচন সংলাপ কমিটি’র সঙ্গে সংলাপের সময় তারা এ দাবি জানায়।

তাদের অন্য দাবিগুলো হলো- আবাসিক হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপন করা এবং ভোটকেন্দ্রে ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তা প্রদান, পরিবেশ পরিষদ গঠন করে ক্যাম্পাস ও হলগুলোতে সহাবস্থান নিশ্চিত করা, রাজনৈতিকভাবে বিতর্কিত নয় এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন, বিশেষ কোনো রাজনৈতিক দলকে সুবিধা না দেওয়া, ক্যাম্পাসে সকল রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে নেওয়া, সকল ছাত্র সংগঠনকে সভা-সেমিনার, মিছিল-মিটিংয়ের সমান সুযোগ প্রদান, নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থী বা সংগঠনের নেতাকর্মীকে যেন পুলিশি হয়রানির শিকার হতে না হয় সেদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নজর দেওয়া এবং অনিবন্ধিত রাজনৈতিক দলের ছাত্র সংগঠনকে নির্বাচনের বাইরে রাখা।

এ বিষয়ে শাখা ছাত্র মৈত্রীর যুগ্ম আহ্বায়ক জোবায়ের জোহা বলেন, ‘আমরা সংলাপ কমিটির সঙ্গে আলোচনার সময় দশটি দাবি জানিয়েছি। কমিটি আমাদের দাবিগুলো গুরুত্ব সহকারে দেখবে বলে আশ্বস্ত করেছে।’

সংলাপ কমিটির সভাপতি ও প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘বাংলাদেশ ছাত্র মৈত্রীর নেতাকর্মীদের সঙ্গে আলোচনা হয়েছে। তারা আমাদের কাছে ১০টি দাবি জানিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দাবি গুরুত্ব সহকারে দেখবে।’

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সঙ্গে সংলাপ করার মধ্য দিয়ে নির্বাচনের সংলাপ শুরু হয়। আগামী ১৭ ফেব্রুয়ারি বিপ্লবী ছাত্র মৈত্রী ও এর পরের দিন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাথে সংলাপ অনুষ্ঠিত হবে বলে জানায় রাকসু নির্বাচন সংলাপ কমিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড