• রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কাল থেকে আলোকচিত্র প্রদর্শনী

  শাবি প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪০

সভা
প্রেসক্লাবে আয়োজিত মত বিনিময় সভা (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র ফটোগ্রাফি বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশন (সুপা)’ এর উদ্যোগে আগামীকাল (মঙ্গলবার) থেকে তিন দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু হতে যাচ্ছে।

সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপরে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক মত বিনিময় সভায় এসব তথ্য জানান সুপা’র সভাপতি প্রভা মেহেদী জয়। এ সময় তিনি এক লিখিত বক্তব্যে বলেন, ‘ইনকুয়েস্ট ইনসাইট-৪’ শিরোনামে ৪র্থ বারের মত এই প্রদর্শনী আয়োজন করা হচ্ছে। দুই পর্বে প্রদর্শনীটি দেখানো হবে। ১২-১৪ ফেব্রুয়ারি প্রথম পর্বে শাবিপ্রবি’র অ্যাকাডেমিক ভবন ‘ই’ এর গ্রাউন্ডে প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ১২ ফেব্রুয়ারি বিকেল ৩টায় সংগঠনটির উপদেষ্টাবৃন্দ এই প্রদর্শনী উদ্বোধন করবেন। প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, শাবিপ্রবি’র প্রদর্শনীর পর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ তিন দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, স্পেন, ইতালিসহ ৮টি দেশের ৩৫০০ টি ছবির মধ্য থেকে বাছাইকৃত ১০২টি ছবি প্রদর্শনীতে স্থান পেয়েছে। যার মধ্যে একক ক্যাটাগরিতে ৩৮টি, মোবাইল ক্যাটাগরিতে ৩৪টি এবং ফটো স্টোরি ৭টি ছবি প্রদর্শনীতে দেখানো হবে।

প্রদর্শনীর পোস্টার (ছবি : দৈনিক অধিকার)

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির কোষাধ্যক্ষ নিশাত গিয়াস জুই, অফিস সম্পাদক প্রতীক সিনহা, প্রকাশনা সম্পাদক ফারজানা রিয়া, আর্কাইভ সম্পাদক তন্ময় কর, আইটি সম্পাদক জাহিন আজমাইন, কার্যকরী সদস্য মাসুদ রানা সরকার প্রমুখ।

উল্লেখ্য, ২০১৬ সালে শাবিপ্রবিতে প্রথম জাতীয়ভাবে এই প্রদর্শনী চালু করা হয়। এবার প্রথম বারের মতো আন্তর্জাতিকভাবে প্রদর্শনীটির আয়োজন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"শাবিপ্রবি".*')) AND id<>45838 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: info@odhikar.news

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড