• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাবি আদায়ে কুবি ছাত্রীদের মানববন্ধন 

  কুবি প্রতিনিধি

১৯ মে ২০২২, ১০:১২
কুবি
মানববন্ধনে ছাত্রীরা (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ, ক্যান্টিন ব্যবস্থা চালু, খাদ্যে ভর্তুকি প্রদান, সাত দিনের মধ্যে পানির সমস্যা সমাধান ও নতুন আবাসিক হলে ছাত্রী উঠানোর দাবিতে মানববন্ধন করেছে নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের শিক্ষার্থীরা।

বুধবার (১৮ মে) সকাল ৯টায় বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে এ মানববন্ধন করে ফয়জুন্নেছা চৌধুরাণী হলের শিক্ষার্থীরা।

এছাড়াও মানববন্ধন শেষে উপাচার্য বরাবর স্বারকলিপি প্রদান করেন তারা। তবে উপাচার্য তাদের স্বারকলিপি গ্রহণ করেননি।

মানববন্ধনে নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের আবাসিক শিক্ষার্থী কাজী ফাইজা মেহজাবিন বলেন, একটি বেড দুজনকে শেয়ার করে থাকতে হচ্ছে। আবার অনেক কক্ষে ১৫-২০ জনেরও থাকতে হয়। এরপরও কেন শেখ হাসিনা হলের কাজ শেষ হচ্ছে না প্রশাসনের কাছে জবাব চাই।

মেহজাবিন আরও বলেন, পানির সমস্যার কারণে অনেকে অসুস্থ হয়ে যাচ্ছে। ক্যান্টিন সিস্টেম তো বাদই দিলাম। মিল সিস্টেমেরও ঠিক নেই। মাস ফুরানোর আগেই মিল অফ হয়ে যাচ্ছে। যদি ভর্তুকির ব্যবস্থা করা হত তাহলে শিক্ষার্থীদের কষ্টটা অনেক কমে যেত।

নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক অর্পণা নাথ বলেন, প্রশাসন আমাদেরকে সর্বশেষ ৩০ এপ্রিল নতুন হলে শিক্ষার্থী তুলবে বলেছে, কিন্তু আমাদের এখনও এর কোনো সমাধান আসেনি। এছাড়া আমরা বিভিন্ন দাবিতে উপাচার্য বরাবর একটা স্বারকলিপি দিতে চেয়েছি, কিন্তু সেটা তিনি গ্রহণ করেননি।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, ওরা হলে উঠতে চায় আমিও তুলতে চাই। ওদের সঙ্গে আমার কোন শত্রুতা নাই। স্বারকলিপি গ্রহণ করার তো কিছুই নাই, ওদের যেসব দাবি সেগুলো শুনেছি। আমরা এই কাজগুলো করছি। আশা করি খুব দ্রুত কাজ শেষ হয়ে যাবে।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড