• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উদ্বোধনের আগেই খসে পড়েছে বঙ্গবন্ধুর নামফলক

  কবি নজরুল কলেজ প্রতিনিধি

১৭ মে ২০২২, ১৩:৫১
উদ্বোধনের আগেই খসে পড়েছে বঙ্গবন্ধুর নামফলক
কবি নজরুল সরকারি কলেজের বঙ্গবন্ধু কর্নার (ছবি : অধিকার)

রাজধানীর ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন হওয়ার আগেই খসে পড়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামফলক। এছাড়া কবি নজরুল সরকারি কলেজ এর নামফলকের বিভিন্ন অংশও খসে পড়েছে।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষক, শিক্ষার্থী ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। নির্মাণের দীর্ঘদিন পেরিয়ে গেলেও এখনও উদ্বোধন না করে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার।

শিক্ষার্থীদের অভিযোগ, অতিরিক্ত বাজেট হলেও নিম্নমানের কাজের কারণেই এমনটি ঘটেছে। এত দিন পার হয়ে গেল অথচ এই কর্নারের ভিতরে কি আছে তা আমরা জানতেই পারলাম না। আমাদের বাহিরে থেকে উঁকি দিয়ে দেখতে হয়। তার উপর জাতির পিতার নেইম প্লেট ঠিকমতো নেই। এটা সত্যি অপ্রত্যাশিত এবং তার প্রতি অবমাননাকর। অতি শীঘ্রই আমরা এর সুষ্ঠু সমাধান চাই এবং বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করে সকল শিক্ষার্থীদের দেখার সুযোগ করে দেওয়া হোক।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্নার হওয়ার কথা ছিল প্রশাসনিক ভবনের নিচে। যেন সবাই কলেজ ক্যাম্পাসে এসে এটি ভাল করে দেখতে পারে। এর জন্য অফিসের নিচে অবকাঠামো তৈরি করা হয়েছিল। কিন্তু বর্তমান অধ্যক্ষ আমেনা বেগম এসে এটি অন্য ভবনে নিয়ে যায়। সেখানে যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকর্নার তৈরি করা হয়েছে সেটা শিক্ষার্থীরা জানেও না। আজ শুনলাম এর নেইম প্লেট ঠিকমতো নেই। এটা আসলে দায়িত্বশীলদের অবহেলার ফলাফল।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. সজীব বলেন, এটা আমাদের জন্য সত্যি লজ্জাজনক বিষয়। আর আমাদের কলেজে যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার রয়েছে তা অনেকই জানে না। প্রশাসনের উদাসীনতা ও নিম্নমানের কাজের কারণেই বঙ্গবন্ধুর নাম খসে পড়েছে।

বাংলাদেশ ছাত্রলীগ কবি নজরুল কলেজ শাখার সাবেক সহ-সভাপতি হুমায়ূন কবির হিমু বলেন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা থেকে দূরে সরিয়ে রাখার জন্য একদল মানুষ অপচেষ্টা চালাচ্ছে। একে কঠোরভাবে প্রতিহত করতে হবে। নিম্নমানের কাজের কারণে এটি খসে পড়েছে। কলেজ প্রশাসনের ব্যর্থতার কারণে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের নেইম প্লেটের আজ এই দশা। অতি শীঘ্রই এর একটা বিহিত করতেই হবে।

ছাত্রলীগের আরেক নেতা সাবেক সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম রাকিব বলেন, কবি নজরুল সরকারি কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু কর্নারের নেইম প্লেট খসে পড়েছে উদ্বোধনের পূর্বেই। বড় অর্থায়ন পেয়েও নিম্নমানের কাজ করেছেন সে জন্যই এমনটা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বঙ্গবন্ধু কর্নার নিয়ে কলেজ প্রশাসনের এমন গাফিলতিকে কলেজ ছাত্রলীগ পরিবার মনেপ্রাণে ধিক্কার জানাই। কলেজ প্রশাসনকে বলব অতিসত্বর পুনরায় আমাদের বঙ্গবন্ধু কর্নার মেরামত করার জন্য।

এ বিষয়ে কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগমের সঙ্গে মুঠোফোনে কল করে ও ক্ষুদে বার্তা পাঠিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড