• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিকে ৩০টি কম্পিউটার উপহার দিল ভারত

  রাবি প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২২, ১০:৫৯
রাবি
বিশ্ববিদ্যালয়ের ৬টি ছাত্রী হলের প্রতি হলে পাঁচটি করে কম্পিউটার দেওয়া হবে (ছবি : অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রীদের ব্যবহারের জন্য ভারতের পক্ষ থেকে ৩০টি কম্পিউটার ও ৫টি প্রিন্টার উপহার দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা হলের কনফারেন্স রুমে আয়োজিত এক অনুষ্ঠানে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটি কম্পিউটারগুলো প্রশাসনের কাছে হস্তান্তর করেন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে কম্পিউটারগুলো গ্রহণ করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ৬টি ছাত্রী হলের প্রতি হলে পাঁচটি করে কম্পিউটার দেওয়া হবে।

জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডের সঞ্চালনায় অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি বলেন, রাজশাহী আমাকে প্রতিনিয়ত নতুন কিছু শেখায়। আজকের এই অনুষ্ঠানের রাজশাহীর সর্বশ্রেষ্ঠ বিদ্যাপিঠে ভারতের হয়ে কম্পিউটারগুলো হস্তান্তর করতে পেরে আমি আনন্দিত। মেয়েরা নানা কারণে সব সময় বাইরে যেতে পারে না। ফলে তাদের শেখার ও জানার পরিধি অনেক কম থাকে। তাদের জানার পরিধি বাড়ানোর জন্য কম্পিউটারগুলো অনেক সাহায্য করবে।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, প্রক্টর লিয়াকত আলী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ শর্মিষ্ঠা রায় প্রমুখ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড