• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

  ক্যাম্পাস ডেস্ক

১৭ নভেম্বর ২০২১, ১২:২০
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

প্রকাশ করা হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি বিজ্ঞপ্তি। মঙ্গলবার (১৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এই বিজ্ঞপ্তি অনুযায়ী, গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ২০ নভেম্বর দুপুর ১২টা থেকে ৩০ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত কুবিতে ভর্তির আবেদন করতে পারবেন।

২০০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। এর মধ্যে ১০০ নম্বর নেওয়া হবে গুচ্ছের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর থেকে। বাকি ১০০ নম্বর বিবেচনা করা হবে এসএসসি ও এইচএসসির ফলাফলের উপর ভিত্তি করে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘এ’ ইউনিটের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন সব ইউনিটের জন্য। ‘বি’ ইউনিটের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ‘বি’ ও ‘সি’ ইউনিটে এবং ‘সি’ ইউনিটের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ‘সি’ ও ‘বি’ ইউনিটে। ভর্তির আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। এই ফি’র মাধ্যমে সব ইউনিটে আবেদন করা যাবে। শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, রকেট) অথবা কার্ডের মাধ্যমে (ভিসা কার্ড, কিউ-ক্যাশ বা ফাস্ট ক্যাশ) অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

ভর্তির বিষয়ে বিস্তারিত জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট www.couadmission.com তে। এছাড়া যেকোনো তথ্যের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দিষ্ট হেল্পলাইনে ০১৫৫৭৩৩০৩৮১ ও ০১৫৫৭৩৩০৩৮২ নম্বরে সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত যোগাযোগ করতে হবে।

প্রসঙ্গত, এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ১০০ নম্বর রাখা হলেও পরবর্তীতে সমালোচনার মুখে তা কমিয়ে এসএসসিতে ১০ ও এইচএসসিতে ১০ নম্বর নির্ধারণ করা হয়েছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড