• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবি ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন আজ

  ক্যাম্পাস ডেস্ক

২৮ অক্টোবর ২০২১, ১০:৫১
চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মূল ফটক (ফাইল ছবি)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষে দ্বিতীয় শিফটের ‘বি’ ভর্তি পরীক্ষা আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর)। গতকাল থেকে এ ভর্তি পরীক্ষা শুরু হয়েছে, চলবে আগামী ৫ নভেম্বর পর্যন্ত। আজকের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এক শিফটে। এতে অংশ নেবেন ১৪ হাজার ২২১ জন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে ভর্তিচ্ছুদের পৌনে ১০টায় কেন্দ্রে প্রবেশ করতে বলা হয়েছে। ১০টা ১৫ তে ওএমআর ফরম বিতরণ করা হবে।

ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে মাঠে রয়েছে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সাদা পোশাকেও অবস্থান করবে কয়েকটি সংস্থার সদস্য।

এছাড়াও ভর্তিচ্ছুদের যাতায়াতের সুবিধার্থে শাটল ট্রেন ঘোষিত শিডিউলে চলবে। মোট ১১দফায় শাটল ট্রেন চট্টগ্রাম নগরীর বটতলী স্টেশন থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসবে এবং ক্যাম্পাস থেকে শহরের উদ্দেশে ছেড়ে যাবে।

ভর্তি পরীক্ষার সূচি অনুযায়ী আগামীকাল ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ বছর চবির ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনে ভর্তির জন্য আবেদন করেছেন ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন ভর্তিচ্ছু। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩৭ জন শিক্ষার্থী।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড