• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবি শিক্ষকের আলমারি তালা ভেঙে নথিপত্র গায়েবের অভিযোগ

  জবি প্রতিনিধি

২৭ অক্টোবর ২০২১, ১৬:১১
চুরি
আলমারির তালা ভেঙে নথিপত্র চুরি করা হয় (ছবি : দৈনিক অধিকার)

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নঈম আকতার সিদ্দিকীর কক্ষের আলমারি তালা ভেঙে বিভিন্ন পরীক্ষার নম্বরপত্র, ব্যাংক অ্যাকাউন্ট চেক বই, বিভিন্ন বিশ্ববিদ্যালয় পরীক্ষার বিল ফরম এবং বিগত সেমিস্টার পরীক্ষার প্রশ্নপত্রসহ শিক্ষকের ব্যক্তিগত নথিপত্র চুরি হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৭ অক্টোবর) এ ঘটনা ঘটেছে বলে শিক্ষক সূত্রে জানা যায়।

নঈম সিদ্দিকী জানান, বিশ্ববিদ্যালয় প্রকৌশল দফতর থেকে আমার কক্ষ সংস্কারের কথা থাকায় ২৬ অক্টোবর বিভাগের সেমিস্টার পরীক্ষায় দায়িত্ব পালন শেষে বিভাগের পিয়ন আব্দুল মন্নানের কাছে চাবি রেখে যান এবং পরদিন সকালে তার কাছ থেকে চাবি নিয়ে কক্ষের তালা খুলেন। এ সময় তিনি তার আলমারির তালা ভাঙা এবং এর ভেতরের সব কাগজপত্র এলোমেলো অবস্থায় দেখতে পান। তিনি সঙ্গে সঙ্গে বিভাগীয় চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করেন।

তিনি বলেন, আমি বিভাগীয় সেমিস্টার পরীক্ষা কমিটির সভাপতির দায়িত্বসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছি। আলমারির মধ্যে আমার ব্যক্তিগত কাগজপত্র, বিভাগের বিভিন্ন পরীক্ষার নম্বরপত্র, প্রশ্নসহ গুরুত্বপূর্ণ কাগজাদি রাখি। এর পূর্বেও বিভাগীয় কক্ষ থেকে আমার ব্যক্তিগত শিক্ষক নথি হারিয়ে যায়। রেজিস্ট্রার দফতরে এ ব্যাপারে লিখিত অভিযোগ দায়ের করি। পরপর এমন ঘটনায় আমি খুবই উদ্বিগ্ন।

পিয়ন আব্দুল মন্নান জানান, স্যার আমার কাছে গতকাল চাবি রেখে যান, আমি ক্যাম্পাস থেকে যাওয়ার পথে আমার ড্রয়ারে চাবি রেখে যাই। এ ঘটনার ব্যাপারে আমি কিছুই জানি না।

এ বিষয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরুন কুমার গোস্বামী বলেন, আমরা ইতোমধ্যে বিষয়টি প্রশাসনকে জানিয়েছি এবং জরুরি ভিত্তিতে বিভাগীয় অ্যাকাডেমিক মিটিং ডেকেছি। সবাই মিলে আমরা সিদ্ধান্ত নিব। পরপর এমন ঘটনায় আমরা উদ্বিগ্ন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল জানান, এ বিষয়ে আমি এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। রেজিস্ট্রার দফতরে অভিযোগ করে থাকতে পারেন। আমাদেরকে জানালে আমরা বিষয়টি তদন্ত করে দেখব।

রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন, আমি এখনো এ বিষয়ে বিস্তারিত জানি না। অভিযোগ দায়ের করে থাকলে আমরা সেটা অবশ্যই দেখব।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: in[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড