• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের মানববন্ধন

  মাসুদ রানা, হাবিপ্রবি প্রতিনিধি

২৫ অক্টোবর ২০২১, ১৭:০৮
হাবিপ্রবি
বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সম্মুখে ঢাকা-দিনাজপুর মহাসড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় (ছবি : দৈনিক অধিকার)

দেশের বিভিন্ন এলাকায় সাম্প্রদায়িক অপশক্তির চক্রান্ত, সহিংসতা ও হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রগতিশীল শিক্ষক ফোরাম।

সোমবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সম্মুখে ঢাকা-দিনাজপুর মহাসড়কে তারা এই মানববন্ধন করেন।

প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. বলরাম রায় বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে বাংলা ভূখণ্ডে নানা জাতি-গোষ্ঠী ও ধর্ম মতের অনুসারীরা পারস্পরিক সুসম্পর্ক বজায় রেখে মিলেমিশে একত্রে বসবাসের মাধ্যমে সাম্প্রদায়িক বা আন্তঃধর্মীয় সম্প্রীতির ঐতিহ্য সংহত রেখেছে।

আরও পড়ুন : প্রাণ ফিরেছে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে

তিনি আরও বলেন, কুমিল্লা থেকে পীরগঞ্জে যা ঘটেছে তা সম্পূর্ণ পূর্বপরিকল্পিত। যারা সাম্প্রদায়িক চিন্তা লালন করে তারাই একাজ ঘটিয়েছে। একজন প্রকৃত হিন্দু, প্রকৃত মুসলিম বা বৌদ্ধ, খ্রিস্টান এ কাজ করতে পারে না। আমরা প্রগতিশীল শিক্ষক ফোরামের পক্ষ থেকে সাম্প্রদায়িক এ হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। সেই সঙ্গে প্রকৃত দোষীদের দ্রুত বিচারের দাবি জানায় ফোরামটি।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এসএম হারুন উর রশীদসহ প্রগতিশীল শিক্ষক ফোরামের নেতৃত্ববৃন্দ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, কর্মচারী এবং বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড