• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  জাককানইবি প্রতিনিধি

২৫ অক্টোবর ২০২১, ১১:০৬
পরীক্ষার্থী
হলে পরীক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষায় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) বি ইউনিটের (মানবিক) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ অক্টোবর) বেলা ১২ টায় এক ঘণ্টার এই ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল শতকরা ৯৫ শতাংশের বেশি। ১১৮টি কক্ষে অনুষ্ঠিত পরীক্ষায় ‘বি’ ইউনিটে বিশ্ববিদ্যালয়ে আসন পড়ে ৬ হাজার ৪৯৭ জন পরীক্ষার্থীর, এর মধ্যে উপস্থিত ছিলেন ৬ হাজার ১ শত ৭৮ জন পরীক্ষার্থী। ভর্তি পরীক্ষা শুরু হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন।

এ সময় ভিজিল্যান্স উপ কমিটির সদস্য ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডীন প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশব্যাপী এক যোগে মোট ২৮টি কেন্দ্রে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা গ্রহণ করে। এবারের ভর্তি পরীক্ষায় ২০টি বিশ্ববিদ্যালয়ে সম্ভাব্য ২২ হাজার আসনের বিপরীতে ২ লাখ ৩২ হাজার ৪৫৫ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। ইউনিট-সি (বাণিজ্য) এর ভর্তি পরীক্ষা আগামী ১ নভেম্বর একই সময়ে অনুষ্ঠিত হবে।

এ দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে জানা যায়, পরীক্ষার হলগুলোতে পরীক্ষার্থীদের ১০ থেকে ১৫ মিনিট পরপর সময় জানিয়ে দিয়েছে পরীক্ষকেরা। জানা গেছে, এই বিশ্ববিদ্যালয়ে মোট ১২৩টি হল প্রস্তুত করা হয়েছে গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্যে। যার মধ্যে বড় একটি অংশের হলে ঘড়ি নেই। নিয়ম থাকায় পরীক্ষার্থীরাও হলে ঘড়ি আনতে পারবেন না। এতে পরীক্ষা চলাকালীন বারবার সময় জানতে ও জানাতে বিড়ম্বনায় পড়ছিলেন পরীক্ষার্থী ও পরীক্ষকেরা। হাতে কম সময় পাওয়ায় ঘড়ির ব্যবস্থা করা যায়নি বলছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর জানান, শিক্ষার্থীরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড