• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাহাদুর শাহ পরিবহণের ধাক্কায় জবির দুই প্রক্টর আহত

  জবি প্রতিনিধি

১৮ অক্টোবর ২০২১, ১৬:৪৪
জবি
বাহাদুর শাহ পরিবহণ (ফাইল ছবি)

বাহাদুর শাহ পরিবহণের একটি গাড়ি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুই সহকারী প্রক্টরকে ধাক্কা দিয়েছেন বলে জানা গেছে। এতে সহকারী প্রক্টররা রাস্তায় পড়ে যান। এছাড়া রিক্সা চালক গুরুতর আহত হন। সোমবার (১৮ অক্টোবর) বেলা ১১টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের দুই সহকারী প্রক্টর শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন এবং মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী নূর হোসেন মুকুল রিক্সায় করে ক্যাম্পাসে আসছিলেন। এ সময় বাহাদুর শাহ পরিবহণের একটি গাড়ি তাদের রিক্সায় ধাক্কা দেয়। এ ঘটনায় রিক্সাচালক ও তারা দুইজন রাস্তায় পড়ে যান। এরপর গাড়িচালক জুয়েল মিয়া বেপরোয়া গতিতে চলে যেতে চাইলে ঘটনা স্থলে উপস্থিত থাকা কোতোয়ালি থানার পুলিশের উপ-পরিদর্শক নাহিদ ইসলাম গাড়িটি আটক করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে গাড়িচালককে আনা হয়। তার লাইসেন্স দেখাতে বলা হলে না দেখাতে পারায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে সহকারী প্রক্টর কাজী ফারুক হোসেন বলেন, গাড়ি বেপরোয়া গতিতে আমাদের ধাক্কা দেয়। আমরা রাস্তায় পড়ে যাই। আল্লাহ আমাদেরকে বাঁচিয়েছেন। তবে রিক্সাচালক গুরুতর ব্যথা পেয়েছেন। তিনি হাত উঁচু করতে পারছেন না। আমরা তাকে তাৎক্ষণিক ৫০০ টাকা দিই। গাড়িচালককে ধরতে গিয়ে উনি কখন চলে গেছেন দেখতে পারিনি।

তিনি আরও বলেন, মাঝে মধ্যে আমাদের শিক্ষার্থীকে পরিবহণগুলো হয়রানি করে। আজ আমরা শিকার হলাম। তারা কোনো শৃঙ্খলার মধ্যে নেই। আমরা গাড়িচালককে লাইসেন্স দেখাতে বললে দেখাতে পারেনি। তাই থানায় হস্তান্তর করা হয়েছে।

গাড়িচালক জুয়েল বলেন, আমার পা পিছলে যাওয়ায় ভালোভাবে ব্রেক করতে পারিনি। আর কখনো এমন হবে না।

ঘটনার বিষয়ে তাৎক্ষণিক উপস্থিত থাকা পুলিশ উপ-পরিদর্শক নাহিদ ইসলাম বলেন, শিক্ষকদের ধাক্কা দিয়ে গাড়িচালক চলে যাচ্ছিল। আমি গাড়িসহ চালককে আটক করি। তাকে থানায় নিয়ে যাচ্ছি। গাড়ির কাগজপত্র ও চালকের লাইসেন্স দেখা হবে। তারপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, এর আগে একাধিক শিক্ষার্থী বাহাদুর শাহ পরিবহণ থেকে হয়রানির শিকার হয়। বিশ্ববিদ্যালয় থেকে টিএসসিতে যাওয়ার সময় বাহাদুর শাহ পরিবহণ যেন মৃত্যুর ফাঁদ বলে বিশ্ববিদ্যালটির শিক্ষার্থীরা জানান।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড