• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকৃবিতে বিশ্ব ডিম দিবস পালিত

  শেকৃবি প্রতিনিধি

০৯ অক্টোবর ২০২১, ১১:৩২
শেকৃবি
শোভাযাত্রা শেষে জনসাধারণের মাঝে সিদ্ধ ডিম বিতরণ করা হয় (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বিশ্ব ডিম দিবস-২০২১ পালিত হয়েছে। পোল্ট্রি প্রোফেশনাল'স বাংলাদেশ (পিপিবি) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে শুক্রবার (৮ অক্টোবর) শেকৃবি ক্যাম্পাসে ডিম দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রা শেষে জনসাধারণের মাঝে সিদ্ধ ডিম বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের সাবেক ডীন এবং পিপিবি শেকৃবি ইউনিটের প্রধান উপদেষ্টা ড. মোঃ আনোয়ারুল হক বেগ, পিপিবি শেকৃবি ইউনিটের উপদেষ্টা এনিম্যাল প্রোডাকশন ও ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, এনাটমি, হিস্টোলজি ও ফিজিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম রাসেল, পিপিবি'র কেন্দ্রীয় সমন্বয়ক কৃষিবিদ অঞ্জন মজুমদার, পিপিবি'র কোর টিম সদস্য এবং ইবোনিক বাংলাদেশ লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর ডাঃ সঞ্জিত চক্রবর্তী, কোর টিম সদস্য ডাঃ আবদুর রহমান রাফি, শেকৃবি ইউনিটের কো-লিডার রূপ কুমার এবং পিপিবি শেকৃবি ইউনিটের অন্যান্য সদস্যবৃন্দ।

উক্ত আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করে ‘সিনিল গ্রুপ’। এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিল গ্রুপের রিজিওনাল সেলস ম্যানেজার মো. রাজিবুল ইসলাম ও এক্সিকিউটিভ কৃষিবিদ লিমা খন্দকার। এছাড়াও পিপিবি ভলান্টিয়ার টিমের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ বলেন, ‘ডিম একটি আদর্শ ও পরিপূর্ণ খাবার। ডিম খেলে হার্টের বিভিন্ন রোগ থেকে মুক্ত থাকা যায়। একটি নতুন প্রাণের বিকাশ হয় ডিমের মধ্য থেকে অর্থাৎ ডিমের মধ্যে সকল পুষ্টিগুণ বিদ্যমান।’

উপস্থিত বক্তারা সবাইকে ডিম খাওয়ার জন্য উৎসাহিত করেন এবং ডিমের পুষ্টিগুণ জনসাধারণের কাছে তুলে ধরার আহ্বান জানান।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড