• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো প্রতিযোগিতা

  ইবি প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি ২০২১, ১১:৫৯
ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়। (ছবি: সংগৃহীত)

‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক অনলাইন (ভিডিও) কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে ‘লণ্ঠন’ ইসলামী বিশ্ববিদ্যালয়।

আগামী ১৭ মার্চ লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

জানা গেছে, প্রতিযোগীদের প্রকৃত মেধা যাচাই করার উদ্দেশ্যে জুম অ্যাপের মাধ্যমে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। গ্রুপ পর্ব, দ্বিতীয় পর্ব এবং চূড়ান্ত পর্ব মিলিয়ে মোট তিনটি পর্যায় অতিক্রম করা শ্রেষ্ঠ ৩ জনকে পুরস্কৃত করা হবে। প্রত্যেক প্রতিযোগীকে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ সম্পর্কিত ১০টি প্রশ্নের সম্মুখীন হতে হবে। এমসিকিউ পদ্ধতির প্রতিটি প্রশ্নের জন্য সময় বরাদ্দ থাকবে ১০ সেকেন্ড। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বিনামূল্যে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিবন্ধনের জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে প্রতিযোগীর নাম, অধ্যয়নরত বিভাগ, শিক্ষাবর্ষ লিখে পাঠিয়ে দিতে হবে ০১৭৭৩৭৬৯৪১৫ নাম্বারে। নিবন্ধনের শেষ সময় ০৭ মার্চ। এবং প্রতিযোগিতার ব্যাপ্তিকাল ০৯ থেকে ১৭ মার্চ।

প্রতিযোগিতা সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে ০১৭৭৩৭৬৯৪১৫, ০১৫১৫৬৯৪৪৭০ নম্বরে।

এ ব্যাপারে লন্ঠনের সভাপতি আব্দুর রউফ জানান, ‘মেধা ও মননে প্রগতিশীল বাংলাদেশ’ স্লোগান নিয়ে ২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের মেধা ও দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী, মহান স্বাধীনতা দিবস ও লণ্ঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আয়োজন। উক্ত কুইজ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ সম্পর্কে অধিক জ্ঞানচর্চার সুযোগ সৃষ্টি হবে।’

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড