• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপহৃত শাবিপ্রবির দুই ছাত্রলীগ নেতা উদ্ধার, গ্রেপ্তার ১

  শাবিপ্রবি প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর ২০২০, ২১:০৮
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের দুই নেতা-কর্মীকে অপহরণের পর উদ্ধার করেছে পুলিশ। এছাড়া উদ্ধার অভিযানের সময় এক অপহরণকারীকে আটক করা হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক সজিবুর রহমান ও ছাত্রলীগ কর্মী তারেক হালিমীকে অপহরণ করে দুর্বৃত্তরা।

এদিকে সিলেট কোতোয়ালী থানায় ভুক্তভোগী সজিবুর রহমান বাদী হয়ে অভ্র কুমার দাস ও মুন্না কোরায়েশিকে আসামি করে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকালে মামলার বিষয়টি নিশ্চিত করেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) জ্যোতির্ময় সরকার।

জ্যোতির্ময় সরকার বলেন, শাবির দুই শিক্ষার্থী অপহরণের দায়ে একটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে জালালাবাদ থানা পুলিশ অভিযান চালিয়ে একজনকে আটক করে কোতোয়ালী থানায় হস্তান্তর করেছে।

এ বিষয়ে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. অকিল উদ্দিন আহম্মদ জানান, গতকাল (২৮ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিখোঁজের বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। এর প্রেক্ষিতে আমরা তাদেরকে উদ্ধার করি। একজন নিজেই মুক্ত হয়ে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তাকে উদ্ধার করি।

ওসি অকিল উদ্দিন আরও বলেন, গতকাল রাতেই জিডি হবার পর উদ্ধার অভিযান পরিচালনা করে জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজের ছাত্রাবাস থেকে তারেক হালিমিকে উদ্ধার করে একজন অপহরণকারীকে আটক করা হয়। এ বিষয়টি কোতয়ালী থানার আওতাধীন হওয়ায় তাদের ওই থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে গতকাল মধ্যরাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান আহমেদ শাখা ছাত্রলীগের দুই নেতাকর্মী নিখোঁজের ঘটনায় জালালবাদ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে।

এ বিষয়ে ইমরান আহমেদ বলেন, সোমবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে সজিব ও তারেক বাসায় যায়। তার কিছুক্ষণ পর বাসায় রুমে ঢুকে পিস্তল দিয়ে ভয় দেখিয়ে তাদের সিএনজিতে করে তুলে নিয়ে যায় অপহরণকারীরা। পরে অপহরণকারীদের একজন তাকে দিয়ে বিশ্ববিদ্যালয়ের সহসভাপতি তরিকুল ইসলাম তারেক ও সাধারণ সম্পাদক ইমরান খানের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেয়। এছাড়া ভয় দেখিয়ে ফেসবুক লাইভে এসে তাদের বিরুদ্ধচারণ করতে বাধ্য করে।

পরবর্তীতে সজিবকে অপহরণ করে দক্ষিণ সুরমার খোজারখলা পলিটেকনিক ইনিস্টিটিউটের কাছে তাকে তুলে নিয়ে যায়। পরে অপহরণকারীরা সজিবের ফোন, মানিব্যাগ রেখে টিকিট কেটে নরসিংদীর বাসে তুলে দেয়। সিলেট না ছাড়লে তাকে তার প্রাণনাশের আশঙ্কা আছে বলে হুমকি প্রদান করে বলেও জানা যায়। পরে সজিব সুরমা বাইপাসের কাছে বাস থেকে নেমে সিএনজি ড্রাইভারের মাধ্যমে থানায় ফোন দেয়। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

পরবর্তীতে সজিবের বক্তব্যের প্রেক্ষিতে পুলিশ জানতে পারে তারেক হালিমী অপহরণকারীদের কাছে জিম্মি রয়েছে। খোঁজখবর নিয়ে রাতেই তারেক হালিমীকে পুলিশ উদ্ধার করে বলে জানান ইমরান আহমদ।

উদ্ধারকৃত সজিবুর রহমান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারী এবং তারেক হালিমী ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিনের অনুসারী।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, ঘটনাটি ন্যাক্যারজনক। ঘটনায় জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

শাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিন বলেন, আমরা ঘটনাটি জানার পর প্রশাসনের শরণাপন্ন হয়েছি। সজিব নিজেই মুক্ত হয়ে যোগাযোগ করেছে। আর তারেক হালিমীকে পুলিশ উদ্ধার করেছে। আমি মনে করি এ ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। আমরা চাই বিশ্ববিদ্যালয়কে নিয়ে যারা ষড়যন্ত্র করছে এবং যারা এ ঘটনার সাথে জড়িত তদন্ত সাপেক্ষে তাদের সবাইকে চিহ্নিত করে তাদের মুল উৎপাটন করা উচিত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আবু হেনা পহিল বলেন, এ ঘটনা শোনার পর আমরা সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছি। ইতোমধ্যে মামলা হয়েছে। আশা করি, অপহরণকৃতদেরকে ও এ ঘটনার সাথে জড়িতদেরকে চিহ্নিত করে সকলকে গ্রেফতার করে আইনের আওতায় নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড