• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

বিইউবিটির নতুন উপাচার্য অধ্যাপক ড. ফৈয়াজ খান

  ক্যাম্পাস ডেস্ক

০১ জুলাই ২০২০, ১৬:২৭
বিইউবিটি
ছবি : সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) উপাচার্য হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ ফৈয়াজ খানকে নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে এ পদে নিযুক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা, গবেষণা ও প্রশাসনে ড. মোহাম্মদ ফৈয়াজ খানের প্রায় ৪ দশকেরও বেশি সময় কাজের অভিজ্ঞতা রয়েছে। এর আগে এই বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লায়েড সায়েন্সেসের ভারপ্রাপ্ত ডিন ছিলেন তিনি। এছাড়া তিনি ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষকতা করেছেন।

১৯৭৪ সালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বুয়েট) ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে প্রথম শ্রেণিসহ বিএসসি (স্নাতক, সম্মান) পাস করেন এবং একই বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। ১৯৭৭ সালে তিনি একই বিভাগ থেকে এমএসসি পাস করেন ও ২০০৮ সালে বুয়েট হতে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

আরও পড়ুন : শিক্ষা মন্ত্রণালয়ের ৩ জনকে সততার পুরষ্কার

দীর্ঘ কর্মজীবনে দেশি-বিদেশি প্রতিষ্ঠানের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উচ্চ পর্যায়ে প্রশাসনিক দায়িত্বও পালন করেন। আই-ইইই বেস্ট পেপারসহ (যুক্তরাষ্ট্র, ১৯৯৪) বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কারও রয়েছে তার ঝুলিতে। সর্বশেষ গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের (জিইউবি) উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড