• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিইউপির ১২তম সিনেট সভা অনুষ্ঠিত

  ক্যাম্পাস ডেস্ক

২৪ জুন ২০২০, ২০:৫০
সিনেট সভা
ছবি : সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ১২তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ জুন) বিইউপির বিজয় অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন- বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান।

সভায় সিনেট চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক, প্রশাসনিক, উন্নয়ন কার্যক্রমসহ বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও বিইউপির বিভিন্ন চলমান কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। পরে বিইউপির কোষাধ্যক্ষ এয়ার কমডোর মুহাম্মদ বেলাল ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত বাজেট ১০৯ কোটি ১৮ লাখ টাকা ও ২০২০-২০২১ অর্থবছরের ১১২ কোটি ৮৩ লাখ টাকার বাজেট উপস্থাপন করেন।

সিনেট সদস্যগণ উপাচার্যের ভাষণ ও ট্রেজারারের বক্তৃতার ওপর আলোচনা করেন এবং সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন। এছাড়াও সিনেট সভায় বিইউপির ১২তম বার্ষিক প্রতিবেদন (জুলাই ২০১৯-জুন ২০২০) পেশ করা হয় যা সর্বসম্মতিক্রমে সিনেট সদস্যরা অনুমোদন করেন।

সিনেট সভাটি সার্বিকভাবে সঞ্চালন করেন বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার। সভায় সংসদ সদস্য মেজর (অবসরপ্রাপ্ত) রফিকুল ইসলাম (বীর উত্তম), সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান, সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান এবং বিইউপির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আবুল কাশেম মজুমদারসহ সিনেটের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সকল সিনেট সদস্য সরাসরি সিনেট সভায় উপস্থিত হতে পারেননি, তারা অনলাইনের মাধ্যমে যুক্ত হয়ে তাদের মতামত তুলে ধরেন।

আরও পড়ুন : আরও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

সভায় বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল হাসান বলেন, ‘কোভিড-১৯ এর মতো প্রতিকূল পরিস্থিতির মধ্যেও আমরা অনলাইনে শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে চালিয়ে যাচ্ছি। এছাড়া অনলাইনের মাধ্যমে অন্যান্য মিটিংও আয়োজন করেছি।’

তিনি আরও বলেন, ‘আমাদের সকল বিভাগসমূহ বিভিন্ন সময়ে উল্লেখযোগ্য সংখ্যক সেমিনার আয়োজন করেছে। যেখানে দেশ ও বিদেশের শিক্ষক, শিক্ষার্থী, প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ যোগদান করেছেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড