• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদ উপহার নিয়ে অসচ্ছল শিক্ষার্থীদের পাশে বশেমুরবিপ্রবিসাস

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২৩ মে ২০২০, ২০:৪৮
বশেমুরবিপ্রবিসাস
ছবি : সংগৃহীত

ইদ মানে আনন্দ, ইদ মানে খুশি। দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর আসে বহু আকাঙ্ক্ষিত ইদ। এদিন সকল ভেদাভেদ ভুলে গিয়ে সকলে একসঙ্গে নামাজ আদায় করে, একে অন্যের সঙ্গে সৌহার্দ্য বিনিময় করে, প্রতিটি ঘরে দেখা যায় উৎসবের আমেজ।

কিন্তু এ বছরের ইদ যেনো অন্য সকল বছরের তুলনায় আলাদা। করোনার ভয়াল থাবা গ্রাস করে নিয়েছে সকল আনন্দ, প্রতিদিনই বেড়ে চলছে আক্রান্তের সংখ্যা আর এর সঙ্গে বৃদ্ধি হচ্ছে মৃত্যুর মিছিল।

এমনই অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অসচ্ছল সাধারণ শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়টির সংবাদিক সংগঠন বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি (বশেমুরবিপ্রবিসাস)।

করোনা এবং সাম্প্রতিক ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত ও অসচ্ছল আইন, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, আন্তর্জাতিক সর্ম্পক, ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং, ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসাইন্স, লাইফস্টক সাইন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের কিছু শিক্ষার্থীদের মাঝে ইদের উপহার স্বরূপ আর্থিক অর্থ প্রদান করেছে সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ।

আরও পড়ুন : ডেঙ্গু-চিকুনগুনিয়া প্রতিরোধে মাউশির নির্দেশনা

এ বিষয়ে সমিতির সভাপতি শামস্ জেবিন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে আমাদের দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের ক্ষতিগ্রস্ত ও অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো। দেশের এই সংকটপন্ন সময়ে আমরা আমাদের নিজেদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করেছি ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে। ভবিষ্যতেও আমরা শিক্ষার্থীদের যে কোনো সমস্যায় তাদের পাশে থাকার চেষ্টা করব।’

এ প্রসঙ্গে সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন, ‘আমরা সবসময় লক্ষ্য রাখি আমাদের বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী সমস্যায় জর্জরিত কিনা। তারই ধারাবাহিকতায় আমাদের এই ছোট প্রয়াস। ভবিষ্যতে আমরা সাধারণ শিক্ষার্থীদের যে কোনো সমস্যায় তাদের পাশে আছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড