• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় অসচ্ছল শিক্ষার্থীদের পাশে ক্যারিয়ার অলিম্পিয়াড

  চবি প্রতিনিধি

২৯ এপ্রিল ২০২০, ১৪:৩৮
করোনা
ছবি : সংগৃহীত

করোনার এই উদ্ভূত পরিস্থিতিতে অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে ক্যারিয়ার অলিম্পিয়াড। দেশে ক্রমাগত বাড়ছে লকডাউনের মেয়াদ। শিক্ষার্থীদের অনেকের খণ্ডকালীন কাজ ও টিউশনির অর্থে তাদের পরিবারের জীবনযাত্রার ব্যয় নির্বাহ হয়ে থাকে। ফলে এসব শিক্ষার্থী ও তাদের পরিবার চরম দুরবস্থার মধ্যে পড়েছে।

বিশ্ববিদ্যালয়.কম ও ক্যারিয়ার অলিম্পিয়াডের যৌথ উদ্যোগে এমন সব শিক্ষার্থীদের সাহায্যে এবার এগিয়ে এসেছেন তারা।

জানা যায়, বিশ্ববিদ্যালয় পড়ুয়া সেই সকল শিক্ষার্থীর জন্য ফান্ড সংগ্রহ করছেন যারা টিউশন করে নিজে চলেন এবং পরিবারকে সহযোগিতা করতেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের হাতে টাকা পৌঁছে দিবেন।

আর্থিক অনুদানের পরিমাণ শিক্ষার্থীর আর্থিক অবস্থা বিবেচনায় নির্ধারিত হবে। শিক্ষার্থীদের মর্যাদা সমুন্নত রাখতে আবেদনকারী এবং অনুদান গ্রহীতাদের ব্যক্তি-পরিচয় গোপন রাখা হচ্ছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কতজনকে কত টাকা দিয়েছেন তা প্রকাশ করবেন।

এ বিষয়ে ক্যারিয়ার অলিম্পিয়াড এর আহ্বায়ক মাসুম আহমাদ ইকবাল বলেন, ‘মানুষ হিসেবে আমাদের সবারই দায়িত্ব আছে। করোনাকালীন আমরা যদি তাদের পাশে না দাড়াই তাহলে মানুষ হিসেবে আমাদের দায়িত্ব অসম্পূর্ণ থেকে যায়। অনেকে আবার সহায়তার ইচ্ছা পোষণ করেছেন। কিন্তু এখনো অনেক শিক্ষার্থী সহযোগিতা থেকে বঞ্চিত। সামাজিক দায়বদ্ধতা থেকে এসব শিক্ষার্থীদের করোনাকালীন সময়ে আর্থিক সহায়তা প্রদানে আমাদের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করছি।’ যতদিন পর্যন্ত দেশের পরিস্থিতি স্বাভাবিক না হবে এমনকি ভবিষ্যতেও এ সাহায্য প্রদান প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরও পড়ুন : অধ্যাপক জামিলুরের মৃত্যুতে শেকৃবি উপাচার্যের শোক

চাইলে আপনিও সহযোগিতা করতে পারেন। নিচে উল্লেখিত নম্বর এবং ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে। বিকাশ মার্চেন্ট নম্বর : ০১৯৪৬৩৯৪১৯৫ নগদ মার্চেন্ট নম্বর : ০১৬২৭১২৮৪৩৯ ব্যাংক অ্যাকাউন্ট : মাসুম আহমাদ, অ্যাকাউন্ট নম্বর ০০৪১১২০০৪৭১৬৭, (আল-আরাফাহ ইসলামী ব্যাংক, লালদিঘীর পাড় শাখা, সিলেট)

এছাড়াও যেকোনো প্রয়োজনে কল করতে পারেন এই নম্বরে- ০১৭২০১৬৬৮৮৬

আর ফেসবুক ইভেন্টে বিস্তারিত জানতে পারবেন এই লিংকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড