• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় চবিতে ইমারজেন্সি রেসপন্স টিম

  ক্যাম্পাস ডেস্ক

০৮ এপ্রিল ২০২০, ১৭:৪৩
চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে দুর্যোগকালীন মুহূর্তে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘ইমারজেন্সি রেসপন্স টিম’ গঠন করা হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) সকালে চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে ওই কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। চবির উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার উক্ত কমিটির পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসানকে আহবায়ক এবং চিফ মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ আবু তৈয়ুবকে সদস্য-সচিব করে সকল সহকারী প্রক্টর, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ, এছাড়া সকল মেডিকেল অফিসার, সমন্বয় কর্মকর্তা বিএনসিসি, নিরাপত্তা প্রধান, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি এবং কর্মচারী ইউনিয়ন ও বাংলাদেশ ছাত্রলীগ, চবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অন্যান্য ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে সদস্য করে 'ইমারজেন্সি রেসপন্স টিম' গঠন করা হয়।

প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের যে কোনো শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীকে ওই কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হবে। সভায় সভাপতিত্ব করেন চবি প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান।

আরও পড়ুন : বরিশাল বিশ্ববিদ্যালয়ে জরুরি টেলি স্বাস্থ্য সেবা চালু

সভায় গঠিত কমিটির সদস্যবৃন্দ বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় তাঁদের গুরুত্বপূর্ণ মতামত পেশ করেন। এছাড়াও সভায় কমিটির কর্মপরিধি নির্ধারণ, দুর্যোগকালীন সময়ে কমিটির করণীয় ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং করোনা পরিস্থিতি মোকাবিলায় বেশকিছু সিদ্ধান্তও গ্রহণ করা হয়।

সভায় কমিটির সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় গঠিত ‘ইমারজেন্সি রেসপন্স টিম’ এর সভায় সভাপতিত্ব করেন চবি প্রক্টর প্রফেসর এস এস মনিরুল হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড