• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসহায়দের পাশে বশেমুরবিপ্রবির ১২৪ শিক্ষক

  ক্যাম্পাস ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ১৬:৫৭
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিভিন্ন বিভাগের ১২৪ জন শিক্ষকের উদ্যোগে প্রায় ১০৫টি দরিদ্র পরিবারকে দৈনন্দিন খাদ্যদ্রব্য প্রদান করা হয়েছে।

গত বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ১১টা থেকে এসব খাদ্যসামগ্রী প্রদান করা হয়।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, ‘জরুরি কোভিড-১৯ তহবিল’-এর ওয়ার্কিং কমিটির আহ্বায়ক সুকান্ত সরকার এবং সদস্য সচিব শামসুল আরেফীনসহ বিভিন্ন বিভাগের প্রায় সাত জন শিক্ষক ও ১৪ জন স্বেচ্ছাসেবী শিক্ষার্থী গোপালগঞ্জের শহরের বিভিন্ন স্থানে এসকল খাদ্যদ্রব্য বিতরণ করেন।

এ সময় প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি তেল, দুই কেজি ডাল, দুই কেজি পিয়াজ, তিন কেজি আলু, এক কেজি লবণ, ১/২ কেজি মুড়ি এবং একটি সাবান প্রদান করা হয়।

এ বিষয়ে ‘জরুরি কোভিড-১৯ তহবিল’-এর সদস্য সচিব এবং বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক শামসুল আরেফিন বলেন, ‘বিশ্বজুড়েই করোনাভাইরাস যে মহামারী আকার ধারণ করেছে তার প্রভাব বিভিন্ন শ্রেণি, পেশার মানুষের উপরে পড়ছে। প্রান্তিক এবং খেটে খাওয়া জনগণই ক্ষতিগ্রস্ত হচ্ছে সবচেয়ে বেশি। সে কারণে শিক্ষকদের সমাজের প্রতি দায় থেকে যায়।’

আরও পড়ুন : গ্রিন ইউনিভার্সিটির মাঠে হাসপাতাল করবে ইউএস বাংলা গ্রুপ

তিনি বলেন, ‘সমাজই শিক্ষকদের তৈরি করে। এই বোধ থেকেই আমরা বশেমুরবিপ্রবির শিক্ষকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা করে সমাজের এসকল মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, গত ৩১ মার্চ বশেমুরবিপ্রবির শিক্ষকদের একটি অনানুষ্ঠানিক সভায় উপস্থিত শিক্ষকদের মতামতের ভিত্তিতে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুকান্ত বিশ্বাসকে আহ্বায়ক এবং সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ও শিক্ষক সমিতির প্রচার সম্পাদক শামসুল আরেফীনকে সদস্য সচিব করে ১৬ সদস্যের ‘জরুরি কোভিড-১৯ তহবিল’ শিরোনামে একটি ওয়ার্কিং কমিটি গঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড