• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবেশীকে সহযোগিতা করলেই ৫ নম্বর দেবেন রাবি শিক্ষক!

  ক্যাম্পাস ডেস্ক

৩১ মার্চ ২০২০, ১৯:৫৯
রাবি
রাবি শিক্ষক শাওয়ান উদ্দিন (ছবি : সম্পাদিত)

আশেপাশের মানুষদের সহযোগিতা করলেই ক্লাস অ্যাসাইনমেন্টের ৫ নম্বর দেওয়ার ঘোষণা দিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শাওয়ান উদ্দিন। 

সোমবার (৩০ মার্চ) রাতে নিজের ফেসবুক প্রোফাইলে এমন ঘোষণা দেন তিনি।

এতে তার ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, ‘বিশ্ববিদ্যালয় খুললে শ্রেণিকক্ষেই পাঠদান হবে। প্রতিবেশীকে সহযোগিতা করলেই অ্যাসাইনমেন্টের ৫ নম্বর দেব।

আমার প্রিয় শিক্ষার্থীবৃন্দ বিশ্বের এই মহাসংকটে তোমরা নিজনিজ বাড়িতে পরিবারকে নিয়ে সুস্থ থাক। কোর্সের পড়ালেখা নিয়ে কোনো চাপ নেওয়ার দরকার নাই। বিশ্ববিদ্যালয় খুললে আবার শ্রেণিকক্ষে পড়ালেখা হবে। আমার কোর্সের পড়ালেখা শ্রেণিকক্ষে সামনাসামনিই হবে। নো অনলাইন। 

তবে গল্প, উপন্যাস, গবেষণাকর্ম ইত্যাদি পড়। কোর্সের বাইরের এই পড়ালেখাগুলো ভীষণ কাজে দেবে। আশপাশের তথা প্রতিবেশীদের খোঁজ খবর রাখ। সহযোগিতা করো। করতে পারলে অ্যাসাইনমেন্টের ৫ নম্বর দেব।

এখনও গড়ে তিন মাস ক্যাম্পাস বন্ধ থাকে। আর বর্তমান অবস্থায় পড়ালেখা নিয়ে এতো চিন্তিত হওয়ার কিছুই নাই। যদি ছয় মাসের বেশি বন্ধ থাকে তখন দেখা যাবে।’

আরও পড়ুন : অনলাইনে যবিপ্রবির মার্কেটিং বিভাগের ক্লাস শুরু

এ প্রসঙ্গে শাওয়ান উদ্দিন বলেন, ‘সারা বিশ্বেই এখন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বাংলাদেশেও নানা কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থেকে অতীতেও। হয়তো এ রকম পরিস্থিতিতে না। কিন্তু ঈদ বা অন্য কোনো কারণে আরও অনেক বেশি দিনই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থেকেছে। এখন মাত্র এক সপ্তাহ ধরে ইউনিভার্সিটি বন্ধ আছে এখন অনলাইনে ক্লাস নিয়ে শিক্ষার্থীদের প্যানিক করা আমার মতে উচ্চশিক্ষার সঙ্গে যায় না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড