• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করল বুটেক্সের শিক্ষার্থীরা 

  বুটেক্স প্রতিনিধি

১৮ মার্চ ২০২০, ২০:৫১
বুটেক্স
বুটেক্স শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে ১০০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ল্যাবে তৈরি এ হ্যান্ড স্যানিটাইজারগুলো শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের বিতরণ করা হয়।

বুধবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ডাইস ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা এ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে। এর আগে, আরও ৪০ বোতল হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছিল শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৭ মার্চ) ১০০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিভাগের ১৫ সদস্যের একটি দল। পরে তা বুধবার (১৮ মার্চ) বুটেক্সের আবাসিক হলসমূহে অবস্থানরত শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

শিক্ষার্থীদের এমন উদ্যোগে আনন্দিত বুটেক্সের উপাচার্য অধ্যাপক মো. আবুল কাশেম। তিনি জানান, এমন কাজ সত্যিই প্রশংসার দাবিদার। দেশ ও দশের কল্যাণে তোমাদের এ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ একান্তই কাম্য ছিল।

শহিদ আজিজ হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, এটা খুবই ভালো বিষয়। যখন অসাধু ব্যবসায়ীরা দেশের ক্রান্তিলগ্নে গুরুত্বপূর্ণ পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছে, তখন আমাদের কিছু বন্ধু ও জুনিয়র শিক্ষার্থীরা আমাদের পাশে এসে দাঁড়িয়েছে।

এ ব্যাপারে ডাইস ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. ফরহাদ হোসেন দৈনিক অধিকারকে জানান, শুক্রবার (১৩ মার্চ) বিষয়টি মাথায় আসে। পরে শিক্ষার্থীদের জানালে তারা এক কথায় রাজি হয়ে যায়।

আরও পড়ুন : বাসা থেকে কাজ করার অনুমতি পেয়েছে ঢাবির শিক্ষক-কর্মকর্তারা

তিনি আরও বলেন, ‘শিক্ষার্থীরা মঙ্গলবার (১৭ মার্চ) সকাল থেকে শুরু করে রাত ১টা পর্যন্ত কাজ করে স্যানিটাইজারগুলো তৈরি করেছে। তাদের স্পৃহা দেখে আমি অভিভূত।’

অধ্যাপক ড. ফরহাদ হোসেন বলেন, ‘এত অল্প সময়ে এগুলো তৈরিতে কিছু মানুষ আমাদের সহযোগিতা করেছেন। এজন্য তাদের ধন্যবাদ জানাই, বিশেষ করে আমাদের ২৫তম ব্যাচের সাবেক শিক্ষার্থী বুলবুলকে।’

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড