• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সংক্রমণের আশঙ্কা

শেকৃবিতে পরীক্ষা স্থগিত, শিক্ষার্থীদের ক্লাস বর্জন

  শেকৃবি প্রতিনিধি

১৫ মার্চ ২০২০, ১৬:১২
শেকৃবি
শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) অনির্দিষ্টকালের জন্য সকল পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অন্যদিকে শিক্ষার্থীরা ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছেন।

রবিবার (১৫ মার্চ) দুপুর ২টায় শেকৃবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, করোনা মোকাবিলায় বিশ্ববিদ্যালয়ের ৪ হাজার শিক্ষার্থীর জন্য কোনো সচেতনতামূলক কর্মসূচি নেই। বিদেশফেরত ২ জন শিক্ষক কোয়ারেন্টাইন ছাড়াই বিশ্ববিদ্যালয়ে ঘুরে বেড়াচ্ছেন। এ অবস্থায় আমরা সব ধরনের ক্লাস পরীক্ষা বন্ধের দাবি জানালে বিশ্ববিদ্যালয় প্রশাসন শুধু সকল লেভেলের পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। তবে ঝুঁকি এড়াতে আমরা সকল লেভেলের শিক্ষার্থীরা সম্মিলিত সিদ্ধান্ত নিয়ে ক্লাস বর্জনের ঘোষণা করছি।

এর আগে সকাল ১১টায় উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে উপাচার্যের সম্মেলন কক্ষে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত করার ঘোষণা দেওয়া হয়।

এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সতর্ক ও সচেতন থাকার আহ্বান জানানো হয়। করোনা ভাইরাস নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপারে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়।

আরও পড়ুন : নিরাপদ ক্যাম্পাস চায় কুবি শিক্ষার্থীরা

সভায় উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ, প্রক্টর ড. মো. ফরহাদ হোসাইন, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. নজরুল ইসলাম ও রেজিস্ট্রার শেখ রেজাউল করিমসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড