• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন

  পবিপ্রবি প্রতিনিধি

০৪ মার্চ ২০২০, ১৫:৩১
পবিপ্রবি
পবিপ্রবি শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : সংগৃহীত)

ভারতের দিল্লিতে মুসলিম সম্প্রদায়ের ওপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (৪ মার্চ) সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় শিক্ষার্থীদের হাতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড দেখা যায়। মানববন্ধন ও প্রতিবাদ সভায় শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ভারতের দিল্লিতে নিরীহ মুসলমানদের উপর হামলা, হত্যা, নির্যাতনসহ পবিত্র মসজিদ ভাঙচুর, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়েছে। এই সাম্প্রদায়িক হামলা ও নির্যাতনের জন্য ভারত সরকারের প্রতি তীব্র নিন্দা জানাই।

এ সময় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জুবায়ের বলেন, ‘মুসলিমরা সব সময় অসাম্প্রদায়িক। আমরা এদেশে হিন্দু, মুসলিম, খ্রিস্টান এক সঙ্গে বসবাস করছি। ৯০ শতাংশ মুসলিম এদেশে থাকলেও কখনো হিন্দু মুক্ত করার কথা বলিনি কিন্ত মোদী সরকারের মন্ত্রী অমিত শাহ ভারতকে মুসলিম মুক্ত করার ঘোষণা দেয়।’

আরও পড়ুন : আগামী বছর থেকে তৃতীয় শ্রেণির পরীক্ষা বাতিল

মানববন্ধনে বক্তারা আরও বলেন, নিরীহ শান্তিপ্রিয় মুসলিম সম্প্রদায়ের মানুষের প্রতি এই নির্মম নির্যাতন বন্ধসহ এই কাজের সঙ্গে যারা জড়িত তাদের আন্তর্জাতিকভাবে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড