• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বালির ট্রাকে চাঁদাবাজি, আটক ঢাবির ২ শিক্ষার্থী 

  ঢাবি প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২০
ঢাবি
আটককৃত দুই শিক্ষার্থী (ছবি : সম্পাদিত)

বালি ভর্তি ট্রাক থেকে চাঁদাবাজির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোরে হাইকোর্ট এলাকা থেকে তাদের আটক শাহবাগ থানা পুলিশ। আটককৃত ঢাবির দুই শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী।

আটককৃতরা হলেন- ঢাবি অপরাধ বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আল আমিন (২১) এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একই বর্ষের শিক্ষার্থী জুবায়ের আহমদ শান্ত (২০)। তারা দুইজনেই ঢাবির মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

এদের মধ্যে আল আমীন ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের এবং জুবায়ের আহমেদ শান্ত কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী বলে জানা গেছে।

এ ব্যাপারে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ‘চাঁদাবাজির অভিযোগে ঢাবির দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। পরে তাদের কোর্টে প্রেরণ করা হয়েছে।’

তিনি আরও জানান, ‘হাইকোর্টের পাশে পানির পাম্পের নিকটে থাকা ট্রাক থেকে তারা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে ট্রাকের চালক ও সুপারভাইজারকে মারধর করে তারা। ভুক্তভোগীদের নিকট নগদ টাকা থাকায় বিকাশ থেকে টাকা আদায় করে নেয় তারা।

পরবর্তী সময়ে ট্রাকের একজন কৌশলে পাশে অবস্থানরত পুলিশকে জানালে পুলিশ ঢাবির প্রক্টরিয়াল টিমের সহায়তায় তাদেরকে গ্রেফতার করে। পরে তাদেরকে থানায় নিয়ে আসা হয়।’

এ ঘটনায় ট্রাকের মালিক সোহেল রানা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ জিয়া রহমান জানান, ‘প্রক্টর সকালে বিষয়টি অবহিত করেছে। এ ব্যাপারে থানা কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা নিবে বলে আশা করি।’

আরও পড়ুন : ইবিতে শহীদ মিনারে হট্টগোল!

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী জানান, ‘আটকের বিষয়টি শাহবাগ থানা আমাকে অবহিত করেছে। যেহেতু পুলিশ হাতে নাতে তাদের গ্রেফতার করেছে। তাই অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিবে আইনশৃঙ্খলা বাহিনী।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড