• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউজিসি কার্যালয় ঘেরাও করার ঘোষণা বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের 

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৬
বশেমুরবিপ্রবি
সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

বিভাগ অনুমোদনের দাবিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কার্যালয় ঘেরাও করার ঘোষণা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় আন্দোলনরত ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। বিভাগ অনুমোদনের দাবিতে ১৬ দিন যাবত আন্দোলন করছে এই বিভাগের শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইতিহাস বিভাগের শিক্ষার্থী কারিমুল হক।

তিনি বলেন, ‘ভাষা শহীদদের প্রতি সম্মান, ইউজিসি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ওপর আস্থা রেখে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও অ্যাকাডেমিক ভবনের তালা খুলে দিয়েছি।’

তিনি আরও বলেন, ‘আগামী ৫ মার্চের (বৃহস্পতিবার) মধ্যে দাবি আদায় না হলে শুক্রবার (৬ মার্চ) আমরা ইউজিসি কার্যালয় ঘেরাও কর্মসূচি গ্রহণ করব এবং আমরণ অনশন কর্মসূচিসহ কঠোর কর্মসূচি দেব।’

আরও পড়ুন : মাভাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

উল্লেখ্য, ইউজিসির অনুমোদন ব্যতীত বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য খোন্দকার নাসিরুদ্দিন ২০১৭-১৮ শিক্ষাবর্ষ ইতিহাস বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু করেন। প্রায় ৩ বছর পর বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিভাগটিতে নতুন কোনো শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ দেয় ইউজিসি। ইউজিসির সিদ্ধান্তের প্রতিবাদে ওইদিন রাত থেকেই আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। বিভাগটিতে বর্তমানে ৪২৪ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড