• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবি উপাচার্যের উপস্থিতি তালিকা অবমুক্ত 

  বেরোবি প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৭
বেরোবি
উপাচার্যের অনুপস্থিতি ও উপস্থিতি তালিকা অবমুক্ত (ছবি : দৈনিক অধিকার)

উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর ধারাবাহিকভাবে অনুপস্থিতি ও উপস্থিতি তালিকা অবমুক্ত করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষকদের একাংশ। 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকালে শেখ রাসেল মিডিয়া চত্বরে হোয়াইট বোর্ডে মার্কারে লিখে শিক্ষকদের সংগঠন ‘অধিকার সুরক্ষা পরিষদ’ এই তালিকা অবমুক্ত করে।

এতে লেখা হয় ‘বেরোবি উপাচার্য ২০১৭ সালের ১৪ জুন ক্যাম্পাসে যোগদান করেন। এরপর থেকে মোট ৯৭৯ দিনের মধ্যে মাত্র ২২৭ দিন উপস্থিত এবং ৭৫২ দিন ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন। এর মধ্যে আবার কোনো দিন মাত্র দুই-এক ঘণ্টা ক্যাম্পাসে অবস্থান করেছেন।’ পরবর্তী সময়ে ঘণ্টা মিনিটে এই তালিকা প্রকাশ করা হবে বলেও এ সময় তারা জানান। 

এ সময় উপস্থিত ছিলেন- অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর রহমান, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবু কালাম ফরিদ উল ইসলাম, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক এইচ এম তারিকুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মণ্ডল, সহকারী অধ্যাপক সাব্বীর আহমেদ চৌধুরী, ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক খায়রুল কবির সুমন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বেলাল উদ্দিন প্রমুখ।

অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমান বলেন, ‘পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য এমন কি কোনো আইন আছে যে উপাচার্য দিনের পর দিন ধারাবাহিকভাবে ক্যাম্পাসে অনুপস্থিত থাকবেন? বর্তমান উপাচার্যের নিয়োগপত্রে স্পষ্ট উল্লেখ আছে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। অথচ তিনি ঘোষণা দিয়েই ক্যাম্পাসে অনুপস্থিত থাকেন দিনের পর দিন, মাসের পর মাস। তারই প্রতিবাদে আমরা তার অনুপস্থিতির তালিকা অবমুক্ত করলাম এখন সবাই দেখতে পারবে তার অবস্থান।’

আরও পড়ুন : জাককানইবিতে ‘এশিয়ান স্টাডিজ’ শীর্ষক সেমিনার

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সঙ্গে কথা বলার জন্য মোবাইল ফোনে বারবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি। 

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড