• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরডি অ্যাওয়ার্ড পেলেন বাকৃবির দুই শিক্ষক

  বাকৃবি প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪২
রিসোর্স ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড
অধ্যাপক ড. মো. আব্দুর রহিম (বায়ে) ও অধ্যাপক ড. শামসুল আলম (ডানে) (ছবি : সম্পাদিত)

উন্নয়ন গবেষণায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দুই শিক্ষককে ‘রিসোর্স ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করেছে রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ)। 

বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের সাবেক শিক্ষক অধ্যাপক ড. শামসুল আলম এবং উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুর রহিমকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর থেকে বিষয়টি জানানো হয়। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে সোমবার আনুষ্ঠানিকভাবে তাদেরকে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ ও অর্থ তুলে দেওয়া হয়েছে।

অর্থনীতিতে বিশেষ অবদানের জন্য সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) অধ্যাপক ড. শামসুল আলমকে একুশে পদক- ২০২০ এর জন্যও মনোনীত করা হয়েছে। এছাড়া বাংলাদেশ সরকারের ষষ্ঠ ও সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা ও শতবর্ষী ডেল্টা প্লানের’ সঙ্গে তিনি যুক্ত আছেন। 

অন্যদিকে অধ্যাপক ড. মো. আব্দুর রহিম বর্তমানে বাকৃবি জার্মপ্লাজম সেন্টারের পরিচালকের দায়িত্ব পালন করছেন। তিনি গবেষণার মাধ্যমে বিভিন্ন ফলের জাত উদ্ভাবন করেছেন। এছাড়া কৃষিক্ষেত্রে অবদানের জন্য ইতোপূর্বে তিনি বিভিন্ন পদক লাভ করেছেন। 

আরও পড়ুন : ঢাবি অ্যালামনাই নিউজ অ্যাওয়ার্ড পাচ্ছেন ইবি উপাচার্য

অ্যাওয়ার্ডের বিষয়ে অধ্যাপক ড. মো. আব্দুর রহিম বলেন, যেকোনো অ্যাওয়ার্ডই অনুপ্রেরণা যোগায়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য গবেষণা করে যাচ্ছি আর এই বিশ্ববিদ্যালয়ের নামেই অর্জন নিয়ে আসছি। কৃষি বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্য এই অর্জনের অংশীদার। বিশেষ করে আমাদের কৃষক ভাই ও হত দরিদ্র মানুষের পুষ্টি নিরাপত্তা নিয়ে কাজ করছি। তাই এই মানুষগুলোকেই আমার এই অর্জনটা উৎসর্গ করলাম।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড