• শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এআইইউবিতে ভিন্ন আঙ্গিকে বসন্ত বরণ

  ক্যাম্পাস ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:১০
এআইইউবি
নাচে-গানে বসন্ত বরণ (ছবি : দৈনিক অধিকার)

নানা আয়োজনের মধ্য দিয়ে বসন্ত বরণ করেছে রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এআইইউবি) শিক্ষার্থীরা।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) ক্যাম্পাস প্রাঙ্গণে ভিন্নধর্মী এক আয়োজন করেছিল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ। ঋতুরাজ বসন্ত বরণ করে নিতে নাচ, গান, আবৃত্তির সঙ্গে ছিল লিটারেরি প্যারেডের আয়োজন।

প্যারেডে বাংলার গোয়েন্দা ফেলুদা, বনলতা সেন, অপু-হৈমন্তী, থেকে শুরু করে ইংরেজি সাহিত্যের ওয়েটিং ফর গডট, প্রাইড অ্যান্ড প্রেজুডিসের ডার্সি এলিজাবেথকে ভিন্ন আঙ্গিকে উপস্থাপন করেছিল শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের উদ্বোধনীতে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান হামিদুল হক। অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার্থীরা সমবেত কণ্ঠে রবীন্দ্রনাথের ‘ফাগুন হাওয়ায় হাওয়ায়’ গানটি গান। কোরাসে গাওয়া হলেও প্রচলিত কোরাসের বাইরে গিয়ে কোরাস ও নৃত্যের সমন্বয়ে ভিন্নভাবে শুরু হয় বসন্ত উৎসব। গান ও নাচের তালে তালে বসন্তকে নিজেদের মতো উদযাপন করতে বসন্তের রঙ হলুদে ছেয়ে গিয়েছিল গোটা ক্যাম্পাস।

আরও পড়ুন : গ্রিন ইউনিভার্সিটিতে সাংবাদিকতা বিভাগের নবীন বরণ

অনুষ্ঠানের অনুভূতি প্রকাশ করতে গিয়ে ইংরেজি বিভাগের শিক্ষক আসিফ কামাল বলেন, ‘শিক্ষার্থীদের এমন আয়োজন পুরো ক্যাম্পাসে বসন্তের সৌরভ ছড়িয়ে দিয়েছে।’ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলায় মুখরিত ছিল পুরো ক্যাম্পাস।

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড