• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক কনফারেন্সের অভিজ্ঞতা জানালেন জবি শিক্ষক

  জবি প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৭
জবি
উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত সভা (ছবি : সংগৃহীত)

ভারতের বেঙ্গালোরস্থ ক্রাইস্ট ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন ও অ্যাওয়ার্ড প্রাপ্তির অভিজ্ঞতা জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষক।

বুধবার (৫ ফেব্রুয়ারি) উপাচার্যের সম্মেলন কক্ষে ওই শিক্ষক অভিজ্ঞতার কথা জানান। সেই সঙ্গে এ বিষয়ে একটি আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

ওই শিক্ষকের নাম ড. অরুণ কুমার গোস্বামী। তিনি সাউথ এশিয়ান স্টাডি সার্কেল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিচালক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান।

আলোচনা সভায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমের সভাপতিত্বে ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শরীফ নুরজাহানের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এস. এম. আনোয়ারা বেগম, এবং মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মাদ।

উল্লেখ্য, গত ১৬-১৮ জানুয়ারি ভারতের বেঙ্গালোরস্থ ক্রাইস্ট ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কনফারেন্সের উদ্বোধনী অধিবেশনে ‘ইন্টিগ্রেটিং ভ্যালু এডুকেশন অ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট ইন দ্য কারিকুলাম অব ইউনিভার্সিটি’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

আরও পড়ুন : ভুল প্রশ্নের খাতার বিশেষ মূল্যায়ন হবে : শিক্ষামন্ত্রী

একই অধিবেশনে একই অধিবেশনে আমেরিকার ওয়াশিংটন স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক মাইক ট্রেভিসানও মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এই কনফারেন্সে অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীর হাতে ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড ফর এরুদিতে স্কলার ২০১৯ তুলে দেন সিটিইফের প্রেসিডেন্ট অধ্যাপক ড. কে এম ভান্ডারকার।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড