• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে হাল্ট প্রাইজ চ্যাম্পিয়ন টিম ইনফিনিটি

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

০১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩০
বশেমুরবিপ্রবি
চ্যাম্পিয়ন টিম ইনফিনিটি (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) হাল্ট প্রাইজের অন ক্যাম্পাস প্রোগ্রামে চ্যাম্পিয়ন হয়েছে ‘টিম ইনফিনিটি’।

শুক্রবার (৩১ জানুয়ারি) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনে বিশ্বের সবচেয়ে বড় এই স্টার্টআপ অ্যাক্সিলারেটর প্রোগ্রামের বশেমুরবিপ্রবি রাউন্ডের ফাইনাল অনুষ্ঠিত হয়।

হাল্ট প্রাইজের আঞ্চলিক পর্বে ১৫টি টিমের মধ্যে প্রাথমিক বাছাই পর্ব শেষে ৮টি টিমকে ফাইনালের জন্য নির্বাচিত করা হয়। গ্র্যান্ড ফাইনালে এই ৮টি টিমের সদস্যরা ৪ জন বিচারকসহ শ্রোতামণ্ডলীর সামনে নিজেদের বিজনেস প্ল্যান উপস্থাপন করেন। উপস্থাপনা শেষে বিচারকরা টিম ইনফিনিটিকে চ্যাম্পিয়ন ঘোষণা করে এবং ১ম রানার্স আপ ও ২য় রানার্স আপ হয় যথাক্রমে ‘ফার্মার ফ্রেন্ডস’ এবং ‘অরেন্ডাম টিম’।

প্রোগ্রামের আয়োজক নয়ন বিশ্বাস দৈনিক অধিকারকে জানান, চ্যাম্পিয়ন টিমটি পরবর্তীতে রিজিওনাল রাউন্ডে প্রতিযোগিতার সুযোগ পাবে। টিম ইনফিনিটির সবাই বশেমুরবিপ্রবির মার্কেটিং বিভাগের শিক্ষার্থী বলে জানা যায়।

আরও পড়ুন : বাকৃবিতে ‘একোয়াকালচার বিজ্ঞান’ বইয়ের মোড়ক উন্মোচন

উল্লেখ্য, ‘হাল্ট প্রাইজ’ হলো এক ধরনের ইনকিউবেটর প্রোগ্রাম, যা মূলত তরুণদের তাদের মেধা-মনন ব্যবহার করে সামাজিক বিজনেস প্ল্যান প্রদান করার মাধ্যমে নতুন এক আগামীর দিকে ধাবিত করতে উৎসাহিত করে। এ বছর হাল্ট প্রাইজ এমন এক সমাধান প্রদানের চ্যালেঞ্জ জানায়, যার মাধ্যমে প্রতি ডলার আয়ে পরিবেশের ওপর ইতিবাচক প্রভাব পড়বে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড