• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবির ২য় সমাবর্তনে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি

  পবিপ্রবি প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২০, ১৬:২৮
পবিপ্রবি
পবিপ্রবি সমাবর্তন (ছবি : সংগৃহীত)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২য় সমাবর্তন আগামী ৫ ফেব্রুয়ারি (বুধবার) অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। এ সমাবর্তনকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ১ লক্ষ ৫০ হাজার বর্গফুটের প্যান্ডেল তৈরি করা হবে। 

জানা যায়, এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের প্রায় ৩ হাজার গ্র্যাজুয়েট অংশ নিবেন। এর মধ্যে স্নাতক ৯৬৮ জন, স্নাতকোত্তর ৯৫১ জন, পিএইচডি ৯ জন। এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ (ডিভিএম) ২০১৩-১৪ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক এবং অন্য অনুষদে ২০১৪-১৫ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক ডিগ্রি প্রাপ্ত শিক্ষার্থীরা সমাবর্তনে সনদপত্র পাবেন। এছাড়া জানুয়ারি-জুন ২০১৮-১৯ শিক্ষাবর্ষ পর্যন্ত এমএস/এমবিএ ও পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীদের সমাবর্তন অনুষ্ঠানে সনদপত্র প্রদান করা হবে।

জানা যায়, সমাবর্তনে অংশগ্রহণকারীরা আগামী ৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) অফিস চলাকালীন নিজ নিজ বিভাগ হতে কস্টিউম, ব্যাগ ও গিফট সংগ্রহ করতে পারবেন। এছাড়া গ্র্যাজুয়েটরা সমাবর্তনে বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বিভাগ হতে মূল সনদ গ্রহণ করতে পারবেন। এ সময় কেউ সনদ গ্রহণ করতে ব্যর্থ হলে পরবর্তী সময়ে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে মূল সনদ গ্রহণ করতে পারবেন।

আরও পড়ুন : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা

উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ জানান, ‘সমাবর্তন শিক্ষার্থীদের একটি অধিকার। শিক্ষার্থীদের অধিকার রক্ষার্থে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় সচেতন। শিক্ষক ও শিক্ষার্থীদের সহযোগিতায় একটি সফল ও পরিপূর্ণ সমাবর্তন উপহার দিতে পারব।’

ওডি/এমআরকে
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড