• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগ কর্মীর ওপর হামলা, প্রতিবাদে মূল ফটক বন্ধ

  চবি প্রতিনিধি

২২ জানুয়ারি ২০২০, ১৯:২০
চবি
শিক্ষার্থীদের বিক্ষোভ (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ৩ কর্মীকে পিটিয়েছে অজ্ঞাত মুখোশধারীরা। এ ঘটনার প্রতিবাদে ২ ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ ও শাটল ট্রেন আটকে রাখে বিক্ষুব্ধরা।

বুধবার (২২ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় সিপি ফাইভ স্টার রেস্টুরেন্টের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন- নাট্যকলা বিভাগের শিক্ষার্থী মাহফুজুল হুদা লোটাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইবরাহিম খলিল মুকুল এবং ইতিহাস বিভাগের জাহেদ শাকিল। এরা সবাই ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে। এ হামলার শিকার কর্মীরা সবাই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ৩ ছাত্রলীগ কর্মী সিপি ফাইভ স্টারের সামনে বসা ছিল। এ সময় হঠাৎ করে ৪-৫ জন মুখোশধারী অটোরিকশায় করে এসে তাদের এলোপাতাড়ি মারতে শুরু করে। কোনো কিছু বুঝে উঠার আগেই তারা পালিয়ে যায়।

প্রতিবাদে ছাত্রলীগের উপগ্রুপ ও সিক্সটি নাইনের কর্মীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ করে দেয় এবং বিশ্ববিদ্যালয় স্টেশনে অবস্থানরত শহরগামী বিকাল ৪টার ট্রেন আটকে দেয়। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান এসে আলোচনা করলে প্রায় ২ ঘণ্টা পর মূল ফটক খুলে দেয় বিক্ষুব্ধরা এবং স্টেশনে আটকে থাকা বিকাল ৪টার ট্রেন সন্ধ্যা পৌনে ৬টায় ছেড়ে যায়।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে অন্য কেউ এসে মেরে যাবে এটা তো কাম্য নয়। এ ঘটনার বিচার না হলে আগামীতেও এসব ঘটনা ঘটতে পারে। এ ঘটনায় প্রশাসন সমাধানের আশ্বাস দিয়েছে। তাই ছেলেরা আন্দোলন থেকে সরে এসেছে।’

আরও পড়ুন : সন্ত্রাসী হামলার প্রতিবাদে ববিতে বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. এস এম মনিরুল হাসান বলেন, ‘আমরা আগামীকাল দুপুর ১২টা পর্যন্ত সময় নিচ্ছি। এর মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।’

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড