• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমরণ অনশনে বশেমুরবিপ্রবির ১১ শিক্ষার্থী অসুস্থ

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১৬:২৫

বিভাগ একীভূতকরণের দাবিতে আমরণ অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১১ শিক্ষার্থী।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে তাদেরকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরা হলেন- ৩য় বর্ষের সাকিবুল হাসান শান্ত, আকাশ বিশ্বাস, ৪র্থ বর্ষের নাফিসা খানম, মো. শিহাব শাহরিয়ার, হান্নান মিয়া, নাসিম, ২য় বর্ষের মো. তানিম মিয়া, তুষার, বিপ্রনাথ, আজিজুল হাকিম সবুজ ও আব্দুর রহিম।

কর্তব্যরত চিকিৎসক জানান, ‘শারীরিক দুর্বলতা ও প্রচণ্ড শীতের প্রকোপে অসুস্থ হয়ে পড়েছেন। শারীরিক অবস্থা উন্নত হওয়ায়, ২ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।’

এদিকে সমস্যা সমাধানের জন্য ১৬ সদস্য বিশিষ্ট একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু দাবী আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ব্যাপারে অনড় শিক্ষার্থীরা।

আরও পড়ুন : মুখে কালো কাপড় বেঁধে শিক্ষার্থীদের প্রতিবাদ

উল্লেখ্য, রবিবার (১৯ জানুয়ারি) থেকে ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূতকরণের দাবিতে অনশন করছে ইটিই বিভাগের শিক্ষার্থীরা। এছাড়া গেল বছরের ১৭ অক্টোবর থেকে ইটিই বিভাগকে ইইই বিভাগের সাথে একীভূতকরণের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন করছে তারা।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড