• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে বিভাগ একীভূতকরণে ১৬ সদস্যের কমিটি

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১০:২০
বশেমুরবিপ্রবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সঙ্গে একীভূতকরণের সম্ভাব্যতা সম্পর্কে মতামত প্রদানের জন্য ১৬ সদস্য বিশিষ্ট একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) ইটিই বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. শাহজাহান স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে কমিটির সকলকে এ সভায় অংশগ্রহণের অনুরোধ জানানো হয়েছে। এর আগে বিভাগ একীভূতকরণের দাবিতে আন্দোলনরত ইটিই শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সোমবার (২০ জানুয়ারি) এ তদন্ত কমিটি গঠন করা হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বশেমুরবিপ্রবির ইইই, ইটিইসহ বিভিন্ন ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতিদের সমন্বয়ে গঠিত এ তদন্ত কমিটির প্রথম সভা আগামী ২৫ জানুয়ারি বশেমুরবিপ্রবির ইটিই বিভাগে অনুষ্ঠিত হবে। 

এ দিকে বিশেষজ্ঞ কমিটি গঠন করা হলেও অনশন ভাঙতে রাজি হননি ইটিই বিভাগের শিক্ষার্থীরা। ইটিই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কামরুল হাসান জানিয়েছেন, ‘আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমরা আমাদের এই আমরণ অনশন কর্মসূচি চালিয়ে যাব।’

আরও পড়ুন : ঢাবিতে বঙ্গবন্ধু মিনি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

উল্লেখ্য, দীর্ঘ ৯০ দিন অবস্থান কর্মসূচি পালন করার পর ১৯ জানুয়ারি ইটিই বিভাগকে ইইই বিভাগের সঙ্গে একীভূতকরণের দাবিতে অনশন কর্মসূচি শুরু করেন ইটিই শিক্ষার্থীরা। অনশনরত শিক্ষার্থীদের মধ্যে এখন পর্যন্ত পাঁচজন অসুস্থ হয়ে পড়েছেন যাদের মধ্যে চারজন গোপালগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড