• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়ত বয়াতির মুক্তির দাবিতে চবিতে প্রতিবাদী গানের আসর

  চবি প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২০, ২০:১৭
চবি
প্রতিবাদী গানের আসর ( ছবি : দৈনিক অধিকার)

বাউল শিল্পী শরীয়ত সরকারের মুক্তির দাবিতে প্রতিবাদী গানের আসর করেছে সাংস্কৃতিক ইউনিয়ন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংসদ। সোমবার (২০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় এ প্রতিবাদী আসর করেন তারা।

সাংস্কৃতিক ইউনিয়নের আহ্বায়ক ডিগনিটি চাকমার সঞ্চালনায় আসরে উদ্বোধনী গণসংগীত পরিবেশনা করেন সাংস্কৃতিক ইউনিয়নের সদস্যবৃন্দ। এরপর আসরে অংশ নেন ক্যাম্পাসের বিভিন্ন শিল্পী ও গানের দল।

অনুষ্ঠানে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চবি সংসদের সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক। তিনি বলেন, ‘পাকিস্তানি সাম্প্রদায়িক ও বৈষম্যমূলক শাসন ব্যবস্থা ভেঙে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে এই ভূখণ্ডের লাখো মানুষ মুক্তিযুদ্ধে প্রাণ দান করেছে। এ দেশের প্রতিষ্ঠার আন্দোলনের সাথে গান ও সুর ওতপ্রোতভাবে জড়িত।’

তিনি আরও বলেন, ‘এ দেশে শিল্পী সমাজের ওপর যে কোনো আগ্রাসন অসাম্প্রদায়িক দেশে চেতনার সঙ্গে সাংঘর্ষিক। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে একজন শিল্পীকে মামলা ও গ্রেফতারের মুখোমুখি করা অত্যন্ত নিন্দনীয় ঘটনা।’

আরও পড়ুন : গবিতে বেসিক নেটওয়ার্কিং কর্মশালা

উল্লেখ্য, গেল বছরের ২৪ ডিসেম্বর ঢাকায় এক পালাগানের আসরে দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে শরীয়ত সরকার নামে এক বয়াতির বিরুদ্ধে ধর্মানুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ৯ জানুয়ারি (বৃহস্পতিবার) মামলা করেন ফরিদুল ইসলাম নামে এক ব্যক্তি। এই মামলায় ১১ জানুয়ারি (শনিবার) পুলিশ শরীয়ত সরকারকে গ্রেফতার করে এবং বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড