• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিপির ওপর হামলার বিচার দাবি

আবারও মাঠে নামবে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য

  ক্যাম্পাস ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৫:১৯
ডাকসু
সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে ভিপি নুর ও তার সঙ্গীদের ওপর হামলায় জড়িতদের ফের বিচার দাবি করেছে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য। এই দাবিতে আগামী ২৩ জানুয়ারি রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে সংগঠনটি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন থেকে এ বিচার দাবি করেন জোটের ১২টি ছাত্র সংগঠনের প্রতিনিধিরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ। এ সময় তিনি ৪ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে— ঢাবি শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদানে ব্যর্থ প্রক্টর গোলাম রব্বানীর অপসারণ; প্রতিটি আবাসিক হলে প্রশাসনের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের বৈধ সিট প্রদান, হলে হলে সন্ত্রাস, দখলদারিত্ব ও গণরুম-গেস্টরুমের নির্যাতন বন্ধ, ডাকসু ভবনে হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও বিচার, ক্যাম্পাসে সকল প্রকার হয়রানি বন্ধ করে সবার নিরাপত্তা এবং গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতকরণ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— ডাকসুর ভিপি নুরুল হক নুর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানা, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবীর প্রমুখ।.

আরও পড়ুন : ‘২৫ জানুয়ারি থেকে সকল কোচিং সেন্টার বন্ধ’

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর দুপুরে ডাকসু ভবনে ভিপির কক্ষে নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কয়েকজন ছাত্রসহ অন্তত ৩০ জন আহত হন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড