• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহান বিজয় দিবস

বর্ণিল আতশবাজিতে আলোকোজ্জল ঢাকা কলেজ

  ডিসি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ০৮:৩১
ঢাকা কলেজ
বর্ণিল আতশবাজি উৎসব (ছবি : দৈনিক অধিকার)

মহান বিজয় দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে ঐতিহ্যবাহী ঢাকা কলেজে বিজয়ের প্রথম প্রহরে বর্ণিল আলোকোজ্জল আতশবাজি উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ ডিসেম্বর) দিবাগত রাত ১২টা ১ মিনিটে ঢাকা কলেজের টেনিস গ্রাউন্ডে এই আতশবাজি উৎসব অনুষ্ঠিত হয়।

দেশের এই গৌরবের দিনে এমন আয়োজনের ফলে পুরো ক্যাম্পাসে ছিল উৎসবের আমেজ। সেই সঙ্গে আতশবাজি উৎসবে কলেজের সাধারণ শিক্ষার্থীদের সরব উপস্থিতি লক্ষ করা গেছে। বর্ণিল এই উৎসব দেখতে শিক্ষার্থীদের পাশাপাশি আশেপাশের সাধারণ মানুষও ক্যাম্পাসে ভিড় করেন।

উৎসবে ঢাকা কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রশাসনিক বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন হলের তত্ত্বাবধায়কগণ উপস্থিত ছিলেন।

আতশবাজি উৎসবের আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ। তিনি বলেন, ‘আজ মহান বিজয় দিবস। আজকের দিনটি বাঙালি জাতির সর্বোচ্চ গৌরবের দিন। পাকিস্তানি ঔপনিবেশিক শাসন, শোষণ, নির্যাতনের শৃঙ্খল ভেঙে বাঙালি জাতির মুক্তির জন্য ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণার পর দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বিজয় অর্জিত হয়। আমাদের সবাইকে এই স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষার্থে একযোগে কাজ করতে হবে। কোনো প্রকার অশুভ শক্তি যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। তরুণ প্রজন্মকে দেশের প্রতি তাদের দায়বদ্ধতার আবশ্যকতা অনুধাবন করতে হবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড