• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাল শিক্ষক সমিতির নির্বাচন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নির্বাচনি আমেজ

  ইবি প্রতিনিধি

১৪ ডিসেম্বর ২০১৯, ২০:০৭
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

আগামীকাল রবিবার (১৫ ডিসেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে নির্বাচনি আমেজ বিরাজ করছে। পদপ্রার্থী শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকদের কাছে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

এবারের নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকরা দুই প্যানেলে, বিএনপি-জামায়াত যৌথভাবে এক প্যানেল ও শুধু বিএনপি সমর্থিত একটি প্যানেলসহ মোট ৪টি প্যানেলে শিক্ষকরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলা বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ।         

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, শিক্ষক সমিতির নির্বাচনে এ বছর মহান মুক্তিযুদ্ধ, বাঙালি জাতীয়তাবাদ ও প্রগতিশীলতায় বিশ্বাসী আওয়ামীপন্থি শিক্ষকদের পক্ষ থেকে দুইটি প্যানেলের মধ্যে শাপলা ফোরাম সমর্থিত প্যানেলে সভাপতি পদে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রতিদ্বন্দ্বিতা করবেন। অপর প্যানেলে সভাপতি পদে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন এবং সাধারণ সম্পাদক পদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়াও বিএনপি-জামায়াত সমর্থিত যৌথ প্যানেল থেকে সভাপতি পদে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন এবং আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

বিএনপি সমর্থিত একটি স্বতন্ত্র প্যানেলে সভাপতি পদে লোক-প্রশাসন বিভাগের অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শরফরাজ নওয়াজ প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, রবিবার (১৫ ডিসেম্বর) অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে সকাল সাড়ে ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত চলবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড