• রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার কুবিতে বন্ধ হলো সান্ধ্য কোর্স

  কুবি প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৯, ২১:৫২
কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সান্ধ্য কোর্স বন্ধ করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) দেওয়া নির্দেশনা মেনে প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যায়।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ১১ ডিসেম্বর ইউজিসির সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম স্বাক্ষরিত এক চিঠিতে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সান্ধ্য কোর্স বন্ধের কথা বলা হয়। সান্ধ্য কোর্স পরিচালনা করে পাবলিক বিশ্ববিদ্যালয়ের বৈশিষ্ট্য ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করে বিধায় সান্ধ্য কোর্স বন্ধ হওয়া দরকার বলে চিঠিতে উল্লেখ করা হয়।

জানা যায়, বর্তমানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগে সান্ধ্য কোর্স চালু রয়েছে। এছাড়া কলা ও মানবিক অনুষদের ইংরেজি বিভাগে এবং প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগেও সান্ধ্য কোর্স চালু রয়েছে। বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক নূরুল করিম চৌধুরী বলেন,‘সান্ধ্য কোর্স বাতিল হওয়ার বিষয়টি জানতে পেরেছি। অফিশিয়াল কোনো চিঠি এখনো হাতে পাইনি।’

সান্ধ্য কোর্সে নতুন কোনো ব্যাচে শিক্ষার্থী ভর্তি করাতে পারবে না স্ব স্ব বিভাগগুলো। তবে যেসব ব্যাচ চলমান রয়েছে সেগুলো সমাপ্ত করতে পারবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা করেছেন। বর্তমানে যাদের কোর্স চলমান রয়েছে তাদের কোর্স শেষ না হওয়া পর্যন্ত চলবে। তবে সামনে থেকে নতুন কাউকে ভর্তি নেওয়া হবে না।’

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড