• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা কলেজ

পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ পাড়ি দেবেন চার রোভার

  ডিসি প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ০৯:১৯
ঢাকা কলেজ
রোভার স্কাউট গ্রুপের সম্পাদকের সঙ্গে চার রোভার (ছবি : সম্পাদিত)

ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের চার রোভার আগামী ১০-১৪ ডিসেম্বর ২০১৯ সিলেটের চুনারুঘাট থেকে জৈন্তাপুর পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ করার উদ্দেশে ঢাকা ছাড়বেন।

সোমবার (৯ ডিসেম্বর) ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ তার কার্যালয়ে কলেজের রোভার স্কাউট গ্রুপের চার রোভারের পরিভ্রমণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

‘গাছ লাগান পরিবেশ বাঁচান’, ‘বাল্য বিবাহ রোধ করি’, ‘মাদককে না বলি’, ‘নিরাপদ সড়ক চাই’-সহ নানা ধরনের সচেতনতামূলক স্লোগান সম্বলিত স্যাশ ধারণ করে সকালে ঢাকা কলেজের প্রশাসনিক ভবনের সামনে থেকে ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের রোভার মো. রাজিব হোসেন, রোভার মো. আসাদুল্লাহ, রোভার শহিদুল ইসলাম শান্ত ও রোভার জুয়েল মৃধা পরিভ্রমণের উদ্দেশ্যে সিলেট রওয়ানা করেন।

যাত্রাপথে তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। একই সঙ্গে সাধারণ জনগণের মধ্যে পরিবেশ বিষয়ে সচেতন হতে, বাল্য বিবাহ রোধ এবং মাদকমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সচেতনতামূলক প্রচারণা চালাবেন।

প্রসঙ্গত, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)’ প্রাপ্তির লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেল যোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড